Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Bangladesh Cricket

রান নেই শাকিবের ব্যাটে, ভারতের বিরুদ্ধে অভিজ্ঞ অলরাউন্ডারকে নিয়ে চিন্তায় বাংলাদেশ

ভারত সফরে বোলার শাকিবকে নিয়ে কোনও চিন্তা নেই বাংলাদেশের। কিন্তু অলরাউন্ডার শাকিবের ব্যাট চলছে না। পাকিস্তান সফরে মাত্র ৩৮ রান করেন তিনি, গড় ১৯। সর্বোচ্চ ২১ রান।

Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৩:০৬
Share: Save:

বল হাতে শাকিব আল হাসান প্রতি ম্যাচেই উইকেট নিচ্ছেন। কাউন্টি খেলতে গিয়েও উইকেট নিয়েছেন তিনি। ভারত সফরে বোলার শাকিবকে নিয়ে কোনও চিন্তা নেই বাংলাদেশের। কিন্তু অলরাউন্ডার শাকিবের ব্যাট চলছে না। পাকিস্তান সফরে মাত্র ৩৮ রান করেন তিনি, গড় ১৯। সর্বোচ্চ ২১ রান।

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শেষ হতেই ইংল্যান্ডে চলে গিয়েছেন শাকিব। সেখানে সারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলছেন তিনি। সমারসেটের বিরুদ্ধে একটি ম্যাচে ব্যাট হাতে মাত্র ১২ রান করেন শাকিব। বাংলাদেশের নির্বাচক হানান সরকারও চিন্তিত শাকিবের ব্যাটে রান না থাকায়। তিনি বলেন, “শাকিব ছন্দে নেই। ফর্মে থাকাটা জরুরি। টেস্টে যদিও ফর্মে ফেরার সুযোগ পাওয়া যায়। টি-টোয়েন্টি বা এক দিনের ক্রিকেটে সেটার সময় পাওয়া যায় না। শাকিব যে মাপের ক্রিকেটার তাতে ওর ফর্মে ফেরা শুধুই সময়ের অপেক্ষা।”

ভারতের বিরুদ্ধে বাংলাদেশ যে দল ঘোষণা করেছে, সেখানে নেই শরিফুল ইসলাম। হানান বলেন, “টেস্ট খেলার জন্য ১০০ শতাংশ ফিট নয় শরিফুল। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের সময়ই অসুস্থ ছিল ও। ট্রেনারেরা খেয়াল রাখছে শরিফুলের। আমাদের সামনে টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে। সেখানে শরিফুলকে প্রয়োজন। আমরা ওকে নিয়ে কোনও ঝুঁকি নেব না। যে ক্রিকেটার সুস্থ রয়েছে তাদের সুযোগ দেওয়া হয়েছে।”

ভারতের বিরুদ্ধে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু ১৯ সেপ্টেম্বর থেকে। চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Shakib Al Hasan Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE