Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Mumbai Indians

রাত আড়াইটের সময় রোহিতের বার্তা, মুম্বই ইন্ডিয়ান্স নিয়ে উদ্বিগ্ন নেতা কী লিখেছিলেন পীযূষকে?

এই বছর রোহিত শর্মা মুম্বইয়ের হয়ে খেলবেন কি না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে পীযূষ চাওলা জানাচ্ছেন দল নিয়ে কতটা চিন্তা করতেন রোহিত। রাত আড়াইটের সময়েও বার্তা পাঠাতেন অধিনায়ক।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১০:১৭
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচ বার আইপিএল জিতিয়েছেন। সেই অধিনায়ক রোহিত শর্মা এই বছর আর মুম্বইয়ের হয়ে খেলবেন কি না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে পীযূষ চাওলা জানাচ্ছেন দল নিয়ে কতটা চিন্তা করতেন রোহিত। রাত আড়াইটের সময়েও বার্তা পাঠাতেন অধিনায়ক।

মুম্বইয়ের হয়ে রোহিত এবং চাওলা একসঙ্গে খেলেছেন। ২০২৩ সালের আইপিএলে ১৬ ম্যাচে ২২টি উইকেট নিয়েছিলেন চাওলা। মুম্বই দলের অন্যতম সেরা বোলার তিনি। সেই চাওলা বলেন, “আমি রোহিতের সঙ্গে অনেক ক্রিকেট খেলেছি। বিভিন্ন বয়সে খেলেছি। মাঠের বাইরেও আমাদের সম্পর্ক ভাল। রাত আড়াইটের সময় ও আমাকে জিজ্ঞেস করত জেগে আছি কি না। জেগে থাকলে তখনই শুরু হয়ে যেত পরিকল্পনার কাজ। কী ভাবে ডেভিড ওয়ার্নারকে আউট করা যাবে তাই নিয়ে আলোচনা হত। অত রাতেও ও আমার থেকে সেরাটা বার করে নেওয়ার পরিকল্পনা করত।”

ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো রোহিতকে অধিনায়ক হিসাবে শ্রদ্ধা করেন চাওলা। তিনি বলেন, “কেউ দলের অধিনায়ক হয়, কেউ কেউ আবার দলকে এগিয়ে নিয়ে যায়। রোহিত সেই রকম নেতা, যে দলকে এগিয়ে নিয়ে যায়। ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপ হোক, বা এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ— রোহিত সামনে থেকে নেতৃত্ব দিয়েছে দলকে। যে ভাবে ব্যাট করেছে, তাতে বাকিদের কাজটা সহজ হয়ে গিয়েছে। ও সত্যিকারের নেতা। দলের সকলকে নিজের মতো খেলতে দেয় রোহিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Indians Rohit Sharma Piyush Chawla
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE