Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Duleep Trophy

ব্যর্থ শ্রেয়স, রুতুরাজেরা, সারা দিনে পড়ল ১৪টি উইকেট, নজর কাড়লেন অক্ষর, কেকেআরের হর্ষিত

সারা দিনে মোট ১৪টি উইকেট পড়ল। সারা দিন ধরেই দাপট দেখালেন বোলারেরা। তার মধ্যেই নজর কাড়লেন অক্ষর পটেল ও কেকেআরের হর্ষিত রানা।

cricket

হর্ষিত রানা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১০
Share: Save:

রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আয়ারেরা। সারা দিনে মোট ১৪টি উইকেট পড়ল। সারা দিন ধরেই দাপট দেখালেন বোলারেরা। তার মধ্যেই নজর কাড়লেন অক্ষর পটেল ও কেকেআরের হর্ষিত রানা। দলীপ ট্রফিতে ভারত ডি-র ১৬৪ রানের জবাবে প্রথম দিনের শেষে ভারত সি-র রান ৪ উইকেটে ৯১। ৭৩ রানে পিছিয়ে তারা।

অন্ধ্রপ্রদেশের অনন্তপুরের মাঠে প্রথমে ব্যাট করতে নামে ভারত ডি। প্রথম ওভার থেকেই উইকেট পড়তে শুরু করে। ভারত ডি-র প্রথম ছয় ব্যাটারের কেউ রান পাননি। অধিনায়ক শ্রেয়স (৯) ছাড়াও তালিকায় রয়েছেন দেবদত্ত পড়িক্কল (০) ও শ্রীকর ভরত (১৩)। দুই পেসার অংশুল কম্বোজ ও বিজয়কুমার বৈশাখের বল খেলতেই পারছিলেন না তাঁরা। ৪৮ রানে ৬ উইকেট পড়ে যায় তাদের।

সেখান থেকে দলকে টানেন অক্ষর। শুরু থেকেই পাল্টা আক্রমণের পথে যান তিনি। প্রতি ওভারে বড় শট মারছিলেন। দেখে মনে হচ্ছিল, অন্য পিচে ব্যাট করছেন তিনি। প্রতি-আক্রমণে খানিকটা ঘাবড়ে যান ভারত সি-র বোলারেরা। অর্ধশতরান করে শতরানের দিকে এগোচ্ছিলেন অক্ষর। কিন্তু অন্য প্রান্তে নিয়মিত উইকেট পড়ায় সময় নিতে পারেননি তিনি। ৮৬ রান করে আউট হন অক্ষর। ১৬৪ রানে অল আউট হয়ে যায় ভারত ডি। বৈশাখ নেন ৩টি উইকেট। অংশুল ও হিমাংশু চৌহান ২টি করে উইকেট নেন।

জবাবে ভারত সি-র টপ অর্ডারও ব্যর্থ। অধিনায়ক রুতুরাজ মাত্র ৫ রান করে আউট হন। সাই সুদর্শন (৭) ও রজত পাটীদারও (১২) ব্যর্থ। ৪৩ রানে ৪ উইকেট পড়ে যায় তাদের। কেকেআরের হর্ষিত নতুন বলে নজর কাড়েন। প্রথম চার ওভারে কোনও রান না দিয়ে ২ উইকেট নেন তিনি। ব্যাটের পরে বল হাতেও নজর কাড়েন অক্ষর। ২ উইকেট নেন তিনি। প্রাথমিক ধাক্কার পরে পঞ্চম উইকেটে জুটে বেঁধেছেন বাবা ইন্দ্রজিৎ ও অভিষেক পোড়েল। ভাল দেখাচ্ছে বাংলার অভিষেক। দিনের শেষে ৩২ রানে অপরাজিত তিনি। প্রথম দিনের শেষে ভারত সি-র রান ৪ উইকেটে ৯১। এখনও ৭৩ রান পিছিয়ে তারা।

অন্য বিষয়গুলি:

Duleep Trophy Axar Patel Harshit Rana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE