Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
India vs Australia

১০ বছরের হিসাব নেওয়া বাকি! ‘শত্রু’র সাহায্য নিয়ে রোহিতদের হারাতে তৈরি অস্ট্রেলিয়ার লায়ন

ভারতকে হারাতে মরিয়া নেথান লায়ন। রোহিত শর্মা, বিরাট কোহলিদের হারাতে ‘শত্রু’র সাহায্য নিচ্ছেন অস্ট্রেলিয়ার স্পিনার।

cricket

নেথান লায়ন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ২০:০৩
Share: Save:

২০১৪-১৫ মরসুমের পর থেকে আর ভারতকে বর্ডার-গাওস্কর ট্রফিতে জিততে পারেনি অস্ট্রেলিয়া। মাঝে দু’বার ঘরের মাঠে ভারতের কাছে হারতে হয়েছে তাদের। সেই ছবি এ বার বদলাতে মরিয়া নেথান লায়ন। রোহিত শর্মা, বিরাট কোহলিদের হারাতে ‘শত্রু’র সাহায্য নিচ্ছেন অস্ট্রেলিয়ার স্পিনার।

কাউন্টি ক্লাব ল্যাঙ্কাশায়ারে ইংল্যান্ডের স্পিনার টম হার্টলির সঙ্গে খেলেন লায়ন। ক্রিকেটে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ‘অ্যাশেজ়’ সিরিজ় নিয়ে উত্তাপ ছড়ায়। কিন্তু ভারতের বিরুদ্ধে সেই হার্টলিরই সাহায্য নিচ্ছেন লায়ন। ভারত সফরে এসে ভাল বল করেছিলেন হার্টলি। সেই কারণেই তাঁর পরামর্শ নিয়েছেন অস্ট্রেলিয়ার স্পিনার।

সংবাদমাধ্যমে লায়ন বলেন, “১০ বছরের হিসাব নেওয়া বাকি। অনেক বছর অপেক্ষা করছি। এ বার ঘরের মাঠে ছবিটা বদলানোর সময় এসেছে। ভারত খুবই শক্তিশালী দল। কিন্তু এ বার আমরা তৈরি আছি। হার্টলির সঙ্গে অনেক কথা হয়েছে। ওর পরামর্শ কাজে লাগানোর চেষ্টা করব।”

গত দু’বারের তুলনায় এ বার অস্ট্রেলিয়ার দলে বেশ কিছু বদল হতে পারে। তাই এ বার তাঁরা অন্য রকমের ক্রিকেট খেলবেন বলে জানিয়েছেন দলের অভিজ্ঞ স্পিনার। লায়ন বলেন, “এ বার আমাদের দল আলাদা। যারা আছে তারা সকলেই খুব ভাল ক্রিকেটার। আমরা বিশ্বের সেরা দল হওয়ার পথে এগোতে চাই। এখনও হতে পারিনি। ভারতকে হারালে অনেক আত্মবিশ্বাস পাব।”

২০১৪-১৫ সালের পর থেকে ঘরের মাঠে ভারতকে টেস্ট সিরিজ়ে হারাতে পারেনি অস্ট্রেলিয়া। ২২ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ় শুরু। এখনও তিন মাস বাকি। কিন্তু এখন থেকেই ভারতকে নিয়ে ভাবতে শুরু করেছেন লায়ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE