Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Border Gavaskar Trophy

এক দিনের বিশ্বকাপ, টেস্ট বিশ্বকাপ জিতলেও একটি ট্রফি জেতেননি, ভারতের দিকে তাকাচ্ছেন কামিন্স

অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে এক দিনের বিশ্বকাপ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছেন প্যাট কামিন্স। এ বার বর্ডার-গাওস্কর ট্রফি জিততে চান তিনি।

cricket

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৯:২৭
Share: Save:

প্যাট কামিন্স তাকিয়ে রয়েছেন ভারতের দিকে। অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে এক দিনের বিশ্বকাপ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছেন তিনি। কিন্তু বর্ডার-গাওস্কর ট্রফি জিততে পারেননি তিনি। এ বার ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় জিততে চান তিনি।

গত দু’বার অস্ট্রেলিয়ায় গিয়ে বর্ডার-গাওস্কর ট্রফি জিতেছে ভারত। এ বারও সে দেশে সিরিজ় খেলতে যাবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। সেই সিরিজ়ের আগে কামিন্স বলেন, “এই ট্রফি আমি কোনও দিন জিতিনি। আমাদের দলের অনেক সিনিয়র ক্রিকেটারও জিততে পারেনি। তাই সকলে মিলে এ বার বর্ডার-গাওস্কর ট্রফি জিততে চাই।”

গত কয়েক বছরে আইসিসি প্রতিযোগিতায় দাপট দেখিয়েছে অস্ট্রেলিয়া। এক দিনের বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছে তারা। সেই ফর্ম ধরে রাখতে চান কামিন্স। তিনি বলেন, “গত কয়েক বছরে আমরা অনেক প্রতিযোগিতা জিতেছি। কিন্তু ঘরের মাঠে দু’বার ভারতের কাছে হারতে হয়েছে। সেই ছবিটা বদলের প্রয়োজন। সেই চেষ্টা এ বার করব।”

সিরিজ় জিততে চাইলেও ভারতকে হাল্কা ভাবে নিচ্ছেন না কামিন্স। তিনি বলেন, “ভারত খুব ভাল দল। ওরাও গত কয়েক বছরে খুব ভাল ক্রিকেট খেলেছে। ওদের সঙ্গে অনেক খেলেছি। ভারতীয় ক্রিকেটারদের ভাল ভাবে চিনি আমরা। তাই ওদের বিরুদ্ধে ভাল করে পরিকল্পনা করব।”

২০১৪-১৫ সালের পর থেকে ঘরের মাঠে ভারতকে টেস্ট সিরিজ়ে হারাতে পারেনি অস্ট্রেলিয়া। ২২ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ় শুরু। এখনও তিন মাস বাকি। কিন্তু এখন থেকেই ভারতকে নিয়ে ভাবতে শুরু করেছেন কামিন্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE