Advertisement
১৬ অক্টোবর ২০২৪
Andre Russell

অর্থ না ইচ্ছার অভাব? তরুণ ক্রিকেটারদের টেস্ট না খেলার কারণ খুঁজে বার করলেন কেকেআরের রাসেল

দীর্ঘ দিন ধরেই ওয়েস্ট ইন্ডিজ়ের বড় মাপের ক্রিকেটারেরা কেউই টেস্ট খেলছেন না। প্রত্যেকেই মজে ফ্র্যাঞ্চাইজি লিগে। এই প্রবণতার কারণ খুঁজে পেলেন আন্দ্রে রাসেল। কী বলেছেন তিনি?

cricket

আন্দ্রে রাসেল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১২:১১
Share: Save:

দীর্ঘ দিন ধরেই ওয়েস্ট ইন্ডিজ়ের প্রথম সারিরো ক্রিকেটারেরা কেউই টেস্ট খেলছেন না। প্রত্যেকেই মজে দেশ-বিদেশে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলায়। এই প্রবণতার কারণ খুঁজে পেলেন আন্দ্রে রাসেল। কেকেআরের ক্রিকেটারের মতে, অর্থের প্রলোভন নয়, ইচ্ছার অভাবই টেস্ট না খেলার আসল কারণ।

রাসেলরা ওয়েস্ট ইন্ডিজ়‌ের হয়ে নিয়মিত খেলার সময় বোর্ডের সঙ্গে মতপার্থক্যের কারণে জাতীয় দল থেকে সরে দাঁড়ান। তবে এখনকার ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের সমস্যা নেই। তবু তাঁরা টেস্ট খেলছেন না। কেন?

এক সাক্ষাৎকারে রাসেল বলেছেন, “আমার মনে হয় না কেউ শুধু অর্থের লোভে খেলছে। অর্থ কোনও সমস্যাই নয়। যে ভাবে গোটা বিশ্বে টি-টোয়েন্টি লিগ ছড়িয়ে পড়েছে, তাতে আমার মনে হয় তরুণ ক্রিকেটারেরা টেস্ট খেলার প্রতি আগ্রহ হারিয়েছে।”

টেস্টে ওয়েস্ট ইন্ডিজ়‌ের সাম্প্রতিক ফর্ম দেখেও অনেকে ইচ্ছা হারাচ্ছেন বলে মনে করেন রাসেল। তাঁর কথায়, “দেশের বাইরে কোনও ক্রিকেটার বেশি রোজগার করলে সে সেই সুযোগটা নিতেই চাইবে। প্রত্যেকে বড় মঞ্চে খেলতে চায়। যদি টেস্ট ক্রিকেটকে বড় মঞ্চে তুলে ধরতে পারেন, তা হলে ওরা নিশ্চয়ই খুশি মনে টেস্ট খেলবে। শুধু অর্থই এর পিছনে জড়িয়ে, এটা কোনও ভাবেই মানতে পারছি না।”

সম্প্রতি ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজ়‌ে ০-৩ হেরেছে ওয়েস্ট ইন্ডিজ়‌। এখন তারা দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়‌ খেলছে।

অন্য বিষয়গুলি:

Andre Russell test cricket West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE