Advertisement
১৭ অক্টোবর ২০২৪
Kylian Mbappe

এক মিনিটে ৫,৪৮৬ টাকা, রিয়ালে এমবাপের আয় কোহলি, রোহিতের চেয়ে অনেক বেশি

প্যারিস সঁ জরমঁ ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপে। প্রকাশ্যে এসেছে রিয়ালে এমবাপের আয়ের অঙ্ক। দেখা যাচ্ছে, বিরাট কোহলি, রোহিত শর্মার বার্ষিক আয়ের থেকে তা অনেকটাই বেশি।

football

কিলিয়ান এমবাপে। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১১:৩২
Share: Save:

চলতি মরসুমে প্যারিস সঁ জরমঁ ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপে। নতুন দলের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামবেন খুব তাড়াতাড়ি। তার আগে প্রকাশ্যে এসেছে রিয়ালে এমবাপের আয়ের অঙ্ক। দেখা যাচ্ছে, বিরাট কোহলি, রোহিত শর্মার বার্ষিক আয়ের থেকে তা অনেকটাই বেশি।

একটি সংস্থার বিশ্লেষণ অনুযায়ী, রোহিত, কোহলি আগামী মরসুমে যত রোজগার করবেন, তার থেকে এমবাপের একার রোজগার বেশি। রিয়ালে যোগ দিয়ে প্রতি বছর ২৮৫ কোটি টাকা করে পাবেন এমবাপে। অর্থাৎ মাসে পাবেন ২৩.৭ কোটি। সেই সংখ্যা আরও ভাগ করলে দেখা যাচ্ছে এমবাপে দিনে ৭৯ লক্ষ এবং মিনিটে ৫,৪৮৬ টাকা রোজগার করছেন।

রোহিত, কোহলিরা বোর্ডের থেকে বার্ষিক সাত কোটি টাকা বেতন পান। এ ছাড়া, আইপিএলের দলগুলির বেতন রয়েছে। রোহিত মুম্বইয়ের থেকে বছরে ১৬ কোটি এবং কোহলি বেঙ্গালুরুর থেকে বছরে ১৭ কোটি টাকা পান। দেশের হয়ে ম্যাচ খেলতে যাওয়ার ভাতা রয়েছে। সব মিলিয়েও কোনও ভাবেই এমবাপের বেতনের ধারেকাছে নেই তাঁরা।

ক্রিকেট খেলে এখন রোজগারের পরিমাণ বাড়লেও, বিদেশের ফুটবলে যে পরিমাণ অর্থ দেওয়া হয় তার আশেপাশে এখনও ক্রিকেট আসতে পারেননি। ভারত ধনীতম ক্রিকেট বোর্ড এবং কোহলি, রোহিত দেশের সেরা ক্রিকেটার হলেও বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের রোজগারকে টেক্কা দেওয়ার লড়াইয়ে তাঁরা এখনও আসেননি।

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe Real Madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE