Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Rashid Khan

টেস্ট খেলবেন না রশিদ, টি-টোয়েন্টি ক্রিকেটে খেলার জন্যই কি এমন সিদ্ধান্ত?

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, লাল বলের ক্রিকেটে রশিদের না খেলার সিদ্ধান্তের কথা। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট রয়েছে আফগানিস্তানের।

Rashid Khan

রশিদ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৩:০৫
Share: Save:

আফগানিস্তানের অন্যতম সেরা ক্রিকেটার রশিদ খান। তিনি আগামী দিনে টেস্ট ক্রিকেট খেলবেন না বলে জানিয়েছেন। পিঠের ব্যথার কারণে টেস্ট ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন রশিদ।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, লাল বলের ক্রিকেটে রশিদের না খেলার সিদ্ধান্তের কথা। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট রয়েছে আফগানিস্তানের। ৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে সেই ম্যাচ। সেই টেস্টের জন্য প্রাথমিক যে দল বেছে নেওয়া হয়েছে তাতে রশিদের নাম নেই। গত বছর এক দিনের বিশ্বকাপের পর পিঠে অস্ত্রোপচার হয়েছিল তাঁর। সেই কারণে চার মাসের জন্য ক্রিকেট থেকে দূরে ছিলেন রশিদ। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন তিনি। দলকে সেমিফাইনালেও তুলেছিলেন।

আফগানিস্তান বোর্ডের এক কর্তা বলেন, “অস্ত্রোপচারের পর ধীরে ধীরে রশিদের চাপ বৃদ্ধির পরিকল্পনা রয়েছে। সেই পরিকল্পনার একটা হচ্ছে আগামী এক বছর টেস্ট ক্রিকেট না খেলা। কারণ লাল বলের ক্রিকেটে এক দিক থেকে হয়তো রশিদকে টানা বল করে যেতে হবে। সেটা ওর পক্ষে সম্ভব হবে না। তবে সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে খেলবে রশিদ।”

রশিদ পাঁচটি টেস্ট, ১০৩টি এক দিনের ম্যাচ এবং ৯৩টি টি-টোয়েন্টি খেলেছেন। অগস্টের শুরুতে ইংল্যান্ডে দ্য হান্ড্রেড খেলতে গিয়ে পায়ে চোট লাগে তাঁর। আফগান দল এখন ভারতের নয়ডায়। সেটাই তাদের ঘরের মাঠ। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলার আগে সেখানেই প্রস্তুতি নেবে তারা। আফগানিস্তান প্রথম বার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ় খেলবে। সেখানে খেলতে দেখা যাবে রশিদকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashid Khan test cricket Afghanistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE