Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
US Open 2024

ইউএস ওপেনে বড় অঘটন, দ্বিতীয় রাউন্ডে বিদায় তৃতীয় বাছাই আলকারাজ়ের, স্ট্রেট সেটে হার অবাছাইয়ের কাছে

ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডেই হেরে গেলেন কার্লোস আলকারাজ়। স্পেনের টেনিস তারকা স্ট্রেট সেটে হারলেন নেদারল্যান্ডসের বোটিক ভ্যান ডি জান্ডশুপের বিরুদ্ধে। ম্যাচের ফল ৬-১, ৭-৫, ৬-৪।

Carlos Alcaraz

হেরে গেলেন কার্লোস আলকারাজ়। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ০৯:৪৪
Share: Save:

টেনিসের সাম্প্রতিক সময়ে সবচেয়ে বড় অঘটন ঘটে গেল শুক্রবার সকালে। ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডেই হেরে গেলেন তৃতীয় বাছাই কার্লোস আলকারাজ়। স্পেনের টেনিস তারকা স্ট্রেট সেটে হারলেন নেদারল্যান্ডসের বোটিক ভ্যান ডি জান্ডশুপের বিরুদ্ধে। ম্যাচের ফল ৬-১, ৭-৫, ৬-৪।

বোটিক বিশ্বের ৭৪ নম্বর। ইউএস ওপেনে অবাছাই। সেই খেলোয়াড়ের বিরুদ্ধে হেরে গেলেন অলিম্পিক্সে রুপোর পদক পাওয়া আলকারাজ়। এই বছর ফরাসি ওপেন এবং উইম্বলডন জিতে ইউএস ওপেনে খেলতে নেমেছিলেন তিনি। কিন্তু একই বছরে তিনটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন দ্বিতীয় রাউন্ডেই শেষ হয়ে গেল তাঁর।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে পুরুষদের সিঙ্গলসে আলকারাজ়কে হারিয়ে বোটিক বলেন, “আমি শব্দ হারিয়ে ফেলেছি। অসাধারণ একটা রাত। এই স্টেডিয়ামে প্রথম বার রাতে খেলতে নেমেছিলাম। দুর্দান্ত দর্শক।” গত ম্যাচে ডেনিস শাপোভালভকে হারিয়ে দিয়েছিলেন বোটিক। তিনি বলেন, “আগের ম্যাচের জয় আমাকে প্রচুর আত্মবিশ্বাস দিয়েছিল। প্রথম পয়েন্ট থেকেই আমি লড়ছিলাম। বুঝতে পারছিলাম যে এই ম্যাচ আমি জিততে পারি।”

২০২১ সালের উইম্বলডনে দ্বিতীয় রাউন্ডে হেরে গিয়েছিলেন আলকারাজ়। তার পর থেকে এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যামের দ্বিতীয় রাউন্ডে হারলেন তিনি। গোটা ম্যাচে মাত্র দু’টি এস মারেন আলকারাজ়। প্রথম সেটে তিনি প্রায় দাঁড়াতেই পারেননি ডাচ টেনিস খেলোয়াড়ের সামনে। দ্বিতীয় সেটে কিছুটা ম্যাচে ফেরার চেষ্টা করেছিলেন আলকারাজ়। কিন্তু জিততে পারেননি। আলকারাজ়ের শক্তিশালী শটগুলির জবাব দিচ্ছিলেন খুব শান্ত ভাবেই। ৩৫টি নেট পয়েন্টের মধ্যে ২৮টি জিতে নেন বোটিক। ম্যাচটিও জিতে নেন তিনি।

হেরে গিয়েছেন নাওমি ওসাকাও। মহিলাদের সিঙ্গলসে দ্বিতীয় রাউন্ডেই হেরে গেলেন চারটি গ্র্যান্ড স্ল্যামের মালিক। দু’বারের (২০১৮ এবং ২০২০) ইউএস ওপেন জয়ী জাপানের টেনিস তারকা এখন ক্রমতালিকায় অনেকটাই পিছিয়ে। মানসিক অসুস্থার কারণে টেনিস থেকে দূরে ছিলেন তিনি। কোর্টে ফিরলেও এখনও তাঁকে পরিচিত ছন্দে দেখা যাচ্ছে না। ওসাকাকে হারিয়ে দিলেন চেকিয়ার ক্যারোলিন মুচোভা। অভিজ্ঞ টেনিস তারকা এখনও কোনও গ্র্যান্ড স্ল্যাম না জিতলেও গত বছর ফরাসি ওপেনের ফাইনালে উঠেছিলেন। তাঁর বিরুদ্ধে ওসাকা হেরে গেলেন ৩-৬, ৬-৭ সেটে।

ইউএস ওপেনে মহিলাদের সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে পৌঁছে গিয়েছেন ডেনমার্কের ক্যারোলিন ওজ়নিয়াকি এবং আমেরিকার জেসিকা পেগুলাও। পুরুষদের সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে ডেনমার্কের ড্যানিল মেদভেদেভ। তিনি হারিয়ে দেন হাঙ্গেরির ফ্যাবিয়ান মারোসানকে। ম্যাচের ফল ৬-৩, ৬-২, ৭-৬ (৭-৫)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Open 2024 Tennis Carlos Alcaraz
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE