Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Lakshya Sen

‘অলিম্পিক্সের সময় আমার ফোন নিয়ে নিয়েছিলেন কোচ পাড়ুকোন স্যর’, মোদীকে বললেন লক্ষ্য

ভারতীয় শাটলার ব্রোঞ্জ পদকের ম্যাচে হেরে যান। চতুর্থ স্থানে শেষ করেছিলেন লক্ষ্য। মোদীর সঙ্গে দেখা করে তিনি জানিয়েছেন, অলিম্পিক্সের সময় তাঁর ফোন নিয়ে নিয়েছিলেন প্রকাশ পাড়ুকোন।

lakshya sen

লক্ষ্য সেন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৭:৫৩
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছেন অলিম্পিক্সে যাওয়া খেলোয়াড়েরা। তাঁদের মধ্যে ছিলেন লক্ষ্য সেন। ভারতীয় শাটলার ব্রোঞ্জ পদকের ম্যাচে হেরে যান। চতুর্থ স্থানে শেষ করেছিলেন লক্ষ্য। মোদীর সঙ্গে দেখা করে তিনি জানিয়েছেন, অলিম্পিক্সের সময় তাঁর ফোন নিয়ে নিয়েছিলেন প্রকাশ পাড়ুকোন।

প্যারিস অলিম্পিক্সে ভারতের ব্যাডমিন্টন কোচ হিসাবে গিয়েছিলেন প্রকাশ। তিনি খুবই কড়া। লক্ষ্য হেরে যাওয়ার পর তিনি ফেডারেশন এবং খেলোয়াড়দের বিরুদ্ধে মুখ খুলেছিলেন। তবে লক্ষ্য জানিয়েছেন, প্রকাশ তাঁকে সাহায্য করেছেন। অলিম্পিক্সের সময় লক্ষ্যকে নিয়ে আগ্রহ তৈরি হয়েছিল। সকলে মনে করছিলেন তিনি পদক জিততে পারবেন। মোদী তাঁকে জিজ্ঞেস করেন, অলিম্পিক্সের মাঝে মানুষের প্রত্যাশার কথা তিনি জানতে পেরেছিলেন কি না।

মোদীর প্রশ্নের উত্তরে ভারতীয় শাটলার বলেন, “প্রকাশ স্যর ফোন নিয়ে নিয়েছিলেন। অলিম্পিক্সের পর ফোন ফেরত দিয়েছিলেন। খুব সাহায্য পেয়েছি ওঁর থেকে। আমার কাছে প্যারিস অলিম্পিক্স খুবই শিক্ষণীয়। পদক জয়ের খুব কাছ থেকে ফিরতে হয়েছে আমাকে। পরের বার নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।”

সেমিফাইনালে লক্ষ্য হেরে যান ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে। তিনিই শেষ পর্যন্ত সোনা জিতেছেন। ব্রোঞ্জ পদকের ম্যাচে লক্ষ্য হেরে যান মালয়েশিয়ার লি জি জিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচের পর প্রকাশ খেলোয়াড়দের উদ্দেশে বলেন, “যা চাইছ, সব পাচ্ছ। এ বার দায়বদ্ধতা দেখাও, আরও দায়িত্ববোধ দেখাও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE