Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Relationship Tips

ডেটিং সাইটে কোনও মেয়েই আপনাকে পছন্দ করে না? কোথায় ভুলটা করছেন জানেন?

আপনি কি সদ্য ডেটিং সাইটে নাম লিখিয়েছেন? অচেনা কারও সঙ্গে ডেটিং সাইটে কথাবার্তা বলার আগে জেনে নিন, কী কী করতে পারেন এবং কোন আচরণ একেবারেই কাম্য নয়।

ডেটিং সাইটে প্রথম আলাপে কোন ভুল ভুলেও নয়?

ডেটিং সাইটে প্রথম আলাপে কোন ভুল ভুলেও নয়? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ১০:৩৭
Share: Save:

তরুণ প্রজন্ম এখন অনেক বেশি অনলাইন ডেটিংয়ের দিকে ঝুঁকছে। মনের মানুষের খোঁজে ডেটিং সাইটে নাম লেখালে সে যেন এক অন্য জগৎ। পছন্দের মানুষের সঙ্গে আলাপ করারও সুযোগও রয়েছে এখানে। অনেকেই আছেন, যাঁরা বাস্তবে পছন্দের মানুষের সামনে গিয়ে মনের কথা বলতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না। তবে অনলাইনে তাঁরা বেশ সাবলীল। আপনি কি সদ্য ডেটিং সাইটে নাম লিখিয়েছেন? অচেনা কারও সঙ্গে ডেটিং সাইটে কথাবার্তা বলার আগে জেনে নিন, কী কী করতে পারেন এবং কোন আচরণ একেবারেই কাম্য নয়।

অন্য প্রান্তের অচেনা মানুষটির মন জয় করতে কী কী করবেন?

১) কারও সঙ্গে কথা বলতে চাইলে এক বার মেসেজ পাঠানোর পর অন্তত কয়েক ঘণ্টা সময় দিন উত্তরের জন্য। সঙ্গে সঙ্গে উত্তরের আশা না করাই ভাল। তাঁকে বার বার মেসেজ করে বিরক্ত করলে তিনি প্রথম থেকেই আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলতে পারেন।

২) অন্য দিকে উল্টো দিকের মানুষটির মন জয় করতে হলে, তাঁর উত্তর আসার পর তাঁকে খুব বেশি অপেক্ষা না করানোই ভাল। ঘণ্টাখানেকের মধ্যে তাঁর প্রশ্নের জবাব দিতে পারলে ভাল। তখন ব্যস্ত থাকলেও ২৪ ঘণ্টার মধ্যে অবশ্যই আবার কথা বলুন তাঁর সঙ্গে।

৩) ফোন নম্বর চাওয়ার বিষয়ে অতিরিক্ত আগ্রহ দেখাবেন না। প্রথম ক’দিন ডেটিং সাইটেই কথা বলুন। তিনি আপনার সঙ্গে কথা বলতে স্বচ্ছন্দ হলে তবেই ফোন নম্বর চান।

৪) কারও সঙ্গে কথা বলতে শুরু করলে নিজেকে বেশি জাহির করবেন না। অন্য প্রান্তের মানুষটির পছন্দ-অপছন্দের বিষয়ে জানার আগ্রহ দেখান। সারা ক্ষণ নিজের সম্পর্কে বলে চললে তিনি আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলতে পারেন।

৫) প্রথমেই দেখা করার জন্য উদ্গ্রীব হবেন না। আগে পছন্দের মানুষটিকে জানার চেষ্টা করুন। তাঁকে বিভিন্ন রকম প্রশ্ন করুন। তাঁকে খুশি করার জন্য তাঁর ভাল দিকগুলি নিয়ে আলোচনা করুন। এ ভাবে আগে মনের মানুষের মন জয় করুন। তার পরেই দেখা করার প্রস্তাব দিন।

৬) আর কথা এগোতে না চাইলে স্পষ্ট ভাবে জানিয়ে দিন। অযথা কারও সময় নষ্ট করবেন না।

৭) আপনি অ্যাকাউন্টে কী ছবি ব্যবহার করছেন, সেটা গুরুত্বপূর্ণ। যে ছবিতে আপনি ছাড়াও আরও অনেকে রয়েছেন, তা কখনওই ‘প্রোফাইল পিকচার’ করবেন না। এতে আপনার প্রতি অন্যদের বিরূপ ধারণা তৈরি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Tips Online Dating Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE