Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Madhya Pradesh Election

সকালের জলখাবারের পোহা-জিলিপি মিলতে পারে বিনামূল্যে, তবে শর্ত আছে

১৭ অক্টোবর মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। ওই দিন সকাল ৯টার আগে দোকানে গিয়ে আঙুলের কালি দেখাতে পারলেই বিনামূল্যে মিলবে পোহা এবং জিলিপি।

Image of jalebi.

শর্ত মেনে ভোট দিন, তার পর বিনামূল্যে পোহা-জিলিপি খান। — প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইনদওর শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৩:১৯
Share: Save:

ভূতের রাজার বরে বিশেষ দু’জোড়া জুতো পায়ে গলিয়ে এবং হাতে হাতে তালি দিয়েই যেখানে খুশি যেতে পারত গুপি-বাঘা। প্রয়োজন অনুযায়ী পোশাক পরে ইচ্ছা অনুযায়ী কালিয়া, কোফতা, মণ্ডা-মিঠাই খেতেও পারত। কিন্তু সে তো সিনেমায়। বাস্তবে এত কিছু না পেলেও সাধারণ মানুষ সকাল সকাল বিনামূল্যে জিলিপি এবং পোহা পাবেন ১৭ অক্টোবর। এমনটাই ঘোষণা করেছে ইনদওরের ফুড হাবের দোকান। তবে তার জন্য মানতে হবে বিশেষ একটি শর্ত। ফুড হাবের সংগঠনের তরফে জানানো হয়েছে, ভোটদানে উৎসাহ দিতেই এই পদক্ষেপ করেছেন তাঁরা।

ইনদওরের বিখ্যাত খাবারের হাব ‘৫৬ দুকান’-এর সভাপতি গুঞ্জন শর্মা বলেন, “পরিচ্ছন্নতার দিক থেকে ইনদওরের স্থান সবার উপরে। এ বার ভোটদানের ক্ষেত্রেও প্রথম স্থান অধিকার করতে চায়।” তাই সাধারণ মানুষকে ভোটদানে উৎসাহ দিতেই অভিনব এই উপায় খুঁজে বার করেছেন তাঁরা। মধ্যপ্রদেশের বিধানসভায় আসনের সংখ্যা ২৩০। ১৭ অক্টোবর সব ক’টি আসনেই নির্বাচন হবে। ওই দিন সকালে ভোট দেওয়ার পর সকাল ৯টার আগে দোকানে গিয়ে আঙুলের কালি দেখাতে পারলেই মিলবে পোহা এবং জিলিপি। কিন্তু ৯টার পর যাঁরা দোকানে যাবেন, তাঁরা কি বিশেষ এই সুযোগ পাবেন না? গুঞ্জন জানিয়েছেন, ৯টার পর যাঁরা দোকানে খেতে আসবেন, তাঁদের এই দু’টি খাবারে ১০ শতাংশ ছাড় দেওয়া হবে। চিঁড়ে দিয়ে তৈরি পোহা এবং জিলিপি মধ্যপ্রদেশে জনপ্রিয় খাবার। ‘৫৬ দুকান’-কে ভারতের খাদ্য সুরক্ষা নিয়ামক সংস্থা ‘এফএসএসএআই’ ‘পরিচ্ছন্ন স্ট্রিট ফুড হাব’-এর তকমা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Prdesh Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE