Advertisement
০২ জুলাই ২০২৪
Monsoon Makeup

একে ঘাম, অন‍্য দিকে বৃষ্টির ফোঁটা! মেকআপ অটুট রাখবেন কী ভাবে?

বর্ষা এবং ঘামে মেক আপ গলে যাওয়ার একটা ভয় থাকে। এমন আবহাওয়ায় মেকআপ টিকিয়ে রাখতে কোন বিষয়গুলি মাথায় রাখবেন?

Tips to Make your Make up Long Lasting during Monsoon

বর্ষায় মেকআপ যেন গলে না যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১৭:৩০
Share: Save:

মাঝেমাঝেই মেঘলা করে আসছে আকাশ। চারিদিক অন্ধকারে ঢেকে যাচ্ছে। কিন্তু এমন মরসুমে মাঝেমাঝেই প্রিয়জনের হাত ধরে বেরিয়ে পড়তে ইচ্ছে হয়। অনেকে আবার বেরিয়েও পড়ছেন। গন্তব‍্য কাছে হোক বা দূরে, একটু সাজগোজ করলে মন ভাল লাগে। কিন্তু একে বর্ষা, তার উপর ঘাম। মেকআপ গলে যাওয়ার একটা ভয় থাকে। এমন আবহাওয়ায় মেকআপ টিকিয়ে রাখতে কোন বিষয়গুলি মাথায় রাখবেন?

১) খুব ঘন বা ক্রিম বেস্‌ড ফাউন্ডেশন এই আবহাওয়ায় ব্যবহার না করাই ভাল। বদলে জেল বা ওয়াটার বেস্‌ড প্রসাধনী বেছে নিতে পারেন বর্ষাকালে। না হলে মুখের উপর ফাউন্ডেশনের স্তর ঘামে গলে কেকের ক্রিমের মতো উঠে আসতেই পারে।

২) দিনের বেলা গাঢ় লিপস্টিক মাখতে পছন্দ করেন না অনেকে। আবার ‘নো মেকআপ লুক’-এ লিপস্টিকের বদলে লিপ গ্লসের ব্যবহারই বেশি। তবে ম্যাট লিপস্টিক বা লিকুইড লিপস্টিকের চেয়ে লিপ গ্লস ঘন হয়। তাই তা সহজে ঠোঁটের চারপাশে ছড়িয়ে যেতে পারে।

Tips to Make your Make up Long Lasting during Monsoon

পাউডার সাময়িক ভাবে ঘাম হওয়া আটকাতে পারে। ছবি: সংগৃহীত।

৩) ঘাম রুখতে এবং মেকআপের বেস মুখে বসাতে একগাদা পাউডার মেখে ফেলতেই পারেন। কিন্তু মাথায় রাখবেন, এই পাউডার কিন্তু সাময়িক ভাবে ঘাম হওয়া আটকাতে পারে। সেই সময়টুকু অতিক্রম করলেই পাউডারের স্তর ভেদ করে ঘাম বেরিয়ে আসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Makeup Tips Monsoon Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE