Advertisement
০৭ অক্টোবর ২০২৪
Eye Makeup Tips

আইলাইনার পরলেই ঘেঁটে যায়? চোখের রূপটান নিখুঁত রাখার কৌশল শিখে নিন

অকারণে চোখ ঘষলে, আইলাইনার ঠিকমতো সেট না করলে দ্রুত উঠে যেতে পারে। যাঁরা খুব বেশি ঘামেন, অথবা ত্বকে তেলতেলে ভাব বেশি, তাঁরাও এই সমস্যায় পড়েন।

Tips to Keep Eyeliner From Smudging

চোখের রূপটান দীর্ঘ ক্ষণ স্থায়ী রাখার উপায় কী? ছবি: ফ্রিপিক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৯:১৩
Share: Save:

অনেক সময় ধরে নিখুঁত করে আইলাইনার আঁকলেন, অথচ ঘণ্টাদুয়েক যেতে না যেতেই সব ঘেঁটে গেল। এমন হলে সত্যিই বিরক্তি লাগে। অকারণে চোখ ঘষলে, আইলাইনার ঠিকমতো সেট না করলে দ্রুত উঠে যেতে পারে। যাঁরা খুব বেশি ঘামেন, অথবা ত্বকে তেলতেলে ভাব বেশি, তাঁরাও এই সমস্যায় পড়েন। তা হলে উপায় কী?

১) যাঁদের তেলতেলে ত্বক তাঁরা যে কোনও মেকআপ টিকিয়ে রাখতেই সমস্যায় পড়েন। তেলা ত্বকে মেকআপ দ্রুত উঠে যায়। আইলাইনারও তাই। মুখ যাতে বেশি তেলতেলে না হয়, তার জন্য হালকা পাউডার মেখে নিন।

২) আইলাইনার পরার আগে ভাল করে প্রাইমার লাগিয়ে নিতে ভুলবেন না। চোখের মেকআপ ছিমছাপ আর দীর্ঘস্থায়ী করতে প্রাইমারই সাহায্য করবে।

চোখের নিখুঁত মেকআপের টিপ্‌স জেনে নিন।

চোখের নিখুঁত মেকআপের টিপ্‌স জেনে নিন। ছবি: ফ্রিপিক।

৩) প্রাইমার লাগানোর পর চোখের উপরের পাতায় হালকা ম্যাট ফাউন্ডেশন পরে নিন। ম্যাট ফাউন্ডেশন ত্বকের সঙ্গে ভালভাবে বসে যায়। ফলে চোখের মেকআপ সহজে ঘেঁটে যাবে না।

৪) যে কোনও জলনিরোধী জেল লাইনার বেশি ক্ষণ টিকে থাকে। পরাও খুব সহজ।

যদি ঘাম বেশি হয়, তা হলে এমন আইলাইনারই বেছে নিন।

৫) চোখের মেকআপ শেষ হলে আইশ্যাডো ব্রাশে সামান্য ট্রান্সলুসেন্ট পাউডার নিয়ে হালকা করে চোখের উপর বুলিয়ে নিন। এতে চোখের রূপটান দীর্ঘ ক্ষণ স্থায়ী হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eyeliner Eye Makeup Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE