Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Makeup Hacks

পুজোর সকালগুলো আলিয়ার মতো ‘নো মেকআপ’ লুক চাই? সহজ টোটকা রইল এখানে

রূপটান শিল্পীরা বলছেন, সম্ভব। সেই কারণেই ‘নো মেকআপ’ লুকের চাহিদা এখন তুঙ্গে। তবে ‘নো-মেকআপ’ লুকের ট্রেন্ড শুরু হওয়ার পিছনে সমাজমাধ্যমের বড় ভূমিকা রয়েছে।

Tips and tricks for no makeup look

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ২০:২১
Share: Save:

দিনদুপুরে খুব ভারী মেকআপ না করেও দেখতে সুন্দর লাগবে। এমন আশা তো সব মেয়েরই থাকে। কিন্তু মেকআপ না করে কি আদৌ সুন্দর দেখানো সম্ভব? রূপটান শিল্পীরা বলছেন, সম্ভব। সেই কারণেই ‘নো মেকআপ’ লুকের চাহিদা এখন তুঙ্গে। তবে ‘নো-মেকআপ’ লুকের ট্রেন্ড শুরু হওয়ার পিছনে সমাজমাধ্যমের বড় ভূমিকা রয়েছে। সমাজমাধ্যমে প্রতিনিয়ত অভিনেত্রীদের তেমন ছবি কিংবা রিল ঘুরতে থাকে। ছুটি কাটাতে বিদেশ যাওয়া কিংবা বন্ধুর বিয়ের সকালে তাঁরা দিব্য চলে যেতে পারেন ‘নো মেকআপ’ লুক নিয়ে। কিন্তু তেমন ‘লুক’ পেতে গেলে কী খুব পরিশ্রম করতে হয়?

রূপটানশিল্পীরা বলছেন, ‘নো মেকআপ’ লুকের জন্য ত্বকের স্বাস্থ্য ভাল হওয়া প্রয়োজন। তাই নিয়মিত ত্বকের যত্ন নিতে হবে। ত্বকের যত্ন নেওয়ার শুরুটা হয় ক্লিনজ়িং দিয়ে। তার পর স্প্রে করে নিতে হয় টোনার। সবশেষে মেখে নিতে হয় ময়েশ্চারাইজ়ার। সপ্তাহে এক বার এক্সফোলিয়েট করতে পারলেও ত্বকের জেল্লা ফিরে আসে।

এ বার আসা যাক মেকআপ পর্বে। ‘নো মেকআপ’ লুকের জন্য আলাদা করে ফাউন্ডেশন মাখার প্রয়োজন নেই। টিন্টেড ময়েশ্চারাইজ়ার বা ‘বি বি ক্রিম’ মাখলেই কাজ চলে যায়। মুখের কোথাও যদি অবাঞ্ছিত দাগছোপ থাকে, সে ক্ষেত্রে কনসিলার দিয়ে তা ঢেকে ফেলা প্রয়োজন। এ বার আইব্রো পেন্সিল দিয়ে ভ্রুযুগল এঁকে নিন। পেন্সিল দিয়ে ভ্রু আঁকার অভ্যাস না থাকলে আইব্রো পাউডারও ব্যবহার করতে পারেন।

ঠোঁটের রঙের সঙ্গে মানিয়ে দু’গালে হালকা লালচে আভা আনতে পারেন ব্লাশ দিয়ে। ত্বকে চকচকে ভাব আনতে অনেকেই হাইলারটার ব্যবহার করেন। বেশি চকচকে ভাব আনতে হলে সেটিও মাখা যেতে পারে।

সকালে কোনও অনুষ্ঠান থাকলে লিপ টিন্ট বা টিন্টেড লিপ বাম মাখতে পারেন। আর্দ্রতা বজায় রাখার পাশাপাশি ঠোঁটে গোপালি আভাও থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

No Makeup Look Makeup Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE