Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Durga Puja Jewellery

পুজোর সন্ধেয় আপনিই হবেন মধ্যমণি, সোনা-রুপো নয়, কী কী গয়না কিনবেন?

পোশাক যা-ই হোক না কেন, তার সঙ্গে মানানসই গয়না কিনতেই হবে। গয়না এমন হবে যা আপনার সাজকে আরও বেশি সমৃদ্ধ করবে

Perfect Durga Puja jewellery ideas

পুজোয় এ বার কেমন গয়না কিনবেন? ছবি: ফ্রিপিক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩৪
Share: Save:

পুজোয় শাড়ি বা পোশাক তো অনেক হল, তবে শাড়ির সঙ্গে মানানসই গয়না না হলে তো সাজটাই সম্পূর্ণ হবে না। পুজোর ক’দিন অনেকেই সাবেকি সাজপোশাক ভালবাসেন। আবার অনেকে এমনও আছেন যাঁরা পুজোর ক’দিন সাবেকি সাজের পাশাপাশি পশ্চিমি পোশাক পরতেও স্বচ্ছন্দ। পোশাক যা-ই হোক না কেন, তার সঙ্গে মানানসই গয়না কিনতেই হবে। গয়না এমন হবে যা আপনার সাজকে আরও বেশি সমৃদ্ধ করবে

বেশ কয়েক বছরে এই অক্সিডাইজড গয়নার চল আকাশ ছুঁয়েছে। তবে হাল ফ্যাশনে তেমন গা না ভাসিয়ে একটু অন্য রকম সাজতে আপনি কিনে নিতে পারেন আফগানি গয়না। ডোকরার গয়না বহু পুরনো ঐতিহ্য বাংলার সাজগোজের ইতিহাসে। তবে একদম ছক ভাঙা কিন্তু অভিজাত সাজের জন্য এই ধরনের গয়নার জুড়ি মেলা ভার। ডোকরা গয়না সাবেকি বা পশ্চিমী, যে কোনও সাজের সঙ্গেই সমান মানানসই।

আপনি যদি উজ্জ্বল রঙের বা প্রিন্টের গয়না পছন্দ করেন, তা হলে এই পুজোয় আপনার জন্য সেরা বাছাই হল কাপড়ের গয়না। কাপড়ের উজ্জ্বল রঙের চুড়ি বা হার, সব কিছুই আপনি পেয়ে যাবেন কলকাতার অনেক দোকানে। মুখ গোলাকার হোক অথবা লম্বা আকৃতির, অক্সিডাইজড ঝোলানো কানের দুল ভালই মানিয়ে যায়। ফিউশন পোশাক পরলে ট্রাইবাল ডিজাইনের অক্সিডাইজড টিকলি অবশ্যই পরুন। সাবেক চুড়ি পরতে না চাইলে অক্সিডাইজড চুড়ি খুবই ভাল মানাবে। এথনিক তো বটেই, বোহো অথবা ফিউশন লুকের সঙ্গেও বেশ জমিয়ে সঙ্গত করে এই চুড়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jewellery pujo fashion Fashion Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE