Advertisement
২১ অক্টোবর ২০২৪
Kareena Kapoor Khan

‘বুকে ঝড় তোলা’ করিনার চোখের নেপথ্য সাজগোজ সহজ, জরুরি কেবল তিনটি জিনিস

চোখের মেক আপের ক্ষেত্রে তিনটি জিনিস ব্যবহার করেন নায়িকা। আর মেনে চলেন সহজ কিছু নিয়ম। করিনার হালকা চোখের সাজ সম্পূর্ণ হয় আইল্যাশ কার্লার, স্বচ্ছ মাস্কারা এবং কাজল পেন্সিলে।

করিনা কপূর খান।

করিনা কপূর খান। ছবি : সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৬
Share: Save:

ফিল্মি পার্টি হোক বা বন্ধুদের সঙ্গে দেখাসাক্ষাৎ— করিনা কপূর খানকে কখনওই বিশেষ চড়া মেকআপে দেখা যায় না। নায়িকা তাঁর জেল্লাদার ত্বকের কথা জাহির করেই বলেন। সেই সঙ্গে অনেক সাক্ষাৎকারে করিনাকে এ-ও বলতে শোনা গিয়েছে যে, তিনি মেক আপের ক্ষেত্রে 'অল্পেই বেশি' তত্ত্বে বিশ্বাস করেন। তাই তিনি স্বচ্ছন্দ নো-মেক আপ লুকে। নায়িকা যখন, বিনা সাজগোজে তো কোথাও যেতে পারেন না! তবে করিনার হালকা সাজগোজের উপকরণ সামান্যই। বিশেষ করে, চোখের মেক আপের ক্ষেত্রে তিনটি জিনিস ব্যবহার করেন নায়িকা। আর মেনে চলেন সহজ কিছু নিয়ম।

চোখের মেক আপ হালকা রাখেন করিনা কপূর খান।

চোখের মেক আপ হালকা রাখেন করিনা কপূর খান। ছবি: সংগৃহীত।

করিনার চোখের সাজ

করিনার হালকা চোখের সাজ সম্পূর্ণ হয় আইল্যাশ কার্লার, স্বচ্ছ মাস্কারা এবং কাজল পেন্সিলে। প্রথমে নিজের ঘন ভ্রুকে মাস্কারা দিয়ে গুছিয়ে নেন তিনি। দরকার পড়লে ভ্রুতে ব্যবহার করেন কাজল বা আইব্রো পেনসিল। এর পরে আইল্যাশ কার্লার দিয়ে চোখের পল্লব ‘কার্ল’ করে তাতে এক পরত স্বচ্ছ মাস্কারা ব্যবহার করেন। শেষে কাজলের টান দেন চোখের উপর এবং নীচের পাতার ওয়াটারলাইনে। তবে চোখের পল্লবকে ঘন দেখানোর জন্য কয়েকটি নিয়ম মেনে চলেন অভিনেত্রী। সেই নিয়মগুলি অনুসরণ করতে পারেন আপনিও।

আইল্যাশ কার্লার দিয়ে চোখের পল্লব ‘কার্ল’ করে তাতে এক পরত স্বচ্ছ মাস্কারা  ব্যবহার করেন।

আইল্যাশ কার্লার দিয়ে চোখের পল্লব ‘কার্ল’ করে তাতে এক পরত স্বচ্ছ মাস্কারা ব্যবহার করেন। ছবি: সংগৃহীত।

কী ভাবে ব্যবহার করবেন আইল্যাশ কার্লার

১। সব সময় আইল্যাশ কার্লার ব্যবহার করতে হবে মাস্কারা ব্যবহার করার আগে। কারণ, তা না হলে মাস্কারা কার্লারে লেগে তাতে চোখের পল্লব আটকে গিয়ে ক্ষতি হতে পারে।

২। ব্যবহার করার সময়, মাথা সামান্য সামনে দিকে ঝুঁকিয়ে নিন, যাতে চোখের পাতা এবং চোখের পল্লবের মধ্যে তফাৎ করতে সুবিধা হয়।

৩। আইল্যাশ কার্লারকে ব্যবহার করুন চোখের পাতার একেবারের গোড়ায়। তাতে চোখের পল্লবের কোঁকড়ানো ভাব বা ‘কার্ল’ অনেক বেশি স্বাভাবিক দেখাবে।

৪। খুব বেশি জোরে চাপ দেবেন না। স্বাভাবিক চাপ দিয়ে ৫ সেকেন্ড রেখে দিন। যদি খুব ঘন চোখের পল্লব হয়, তবে রাখুন ১০ সেকেন্ড।

৫। মাস্কারা কখনওই চোখের পল্লবের গোড়ায় ব্যবহার করবেন না। তাতে চোখের পাতা ভারী হয়ে নীচের দিকে নেমে আসতে পারে।

৬। আইল্যাশ কার্লার নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। রাবারের প্যাড খারাপ হচ্ছে বুঝতে পারলে বদলে ফেলুন। বেশির ভাগ কার্লারের সঙ্গেই অতিরিক্ত রাবারের প্যাড দেওয়া হয় ।

অন্য বিষয়গুলি:

Kareena Kapoor Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE