Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Fashion Tips

বেঁটে বলে আক্ষেপ? শাহিদের মতো কায়দা জানলে আপনাকেও লম্বা দেখাবে

হিল ছাড়া লম্বা দেখানো যায় না, এই ধারণা ভুল। অনেক ছেলেই আছেন, যাঁরা হিলজুতো পরতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না, তাঁদেরও কিন্তু পোশাক নির্বাচনের সময়ে কিছু ফিকির মেনে চললে লম্বা দেখাবে! জেনে নিন, শাখরুখ খান, রাজকুমার রাও, শাহিদ কপূরের উচ্চতা খুব বেশি না হলেও কী ভাবে তাঁদের অন্যদের তুলনায় লম্বা দেখায়।

Five style tips for shorter men to look taller

খাটো বলে আর আক্ষেপ নয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮
Share: Save:

উচ্চতা কম বলে কারও কারও মধ্যে আত্মবিশ্বাসের অভাব দেখা যায়। উচ্চতায় লম্বা, এমন কোনও বন্ধুর সঙ্গে বেরোনোর আগেও দশ বার ভাবেন। তার উপর, অনেক তরুণীই আছেন, যাঁরা উচ্চতা বেশি এমন ছেলেদেরই সঙ্গী হিসাবে বেছে নিতে পছন্দ করেন। তাই উচ্চতায় খাটো বলে মনের মানুষের প্রত্যাখ্যান সইতে হয়েছে, এমন ঘটনার সংখ্যাও কম নয়। হিল ছাড়া লম্বা দেখানো যায় না, এই ধারণা ভুল। অনেক ছেলেই আছেন, যাঁরা হিল জুতো পরতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না, তাঁদেরও কিন্তু পোশাক নির্বাচনের সময়ে কিছু ফিকির মেনে চললে লম্বা দেখাবে!

জেনে নিন শাহরুখ খান, রাজকুমার রাও, শাহিদ কপূরের উচ্চতা খুব বেশি না হলেও কী ভাবে তাঁদের অন্যদের তুলনায় লম্বা দেখায়।

উল্লম্ব স্ট্রাইপযুক্ত পোশাক: শার্ট হোক কিংবা পাঞ্জাবি, টিশার্ট হোক কিংবা শর্ট কুর্তা, পোশাক নির্বাচনের সময়ে চেষ্টা করুন উল্লম্ব স্ট্রাইপযুক্ত জামা কেনার। এই প্রকার পোশাকেও লম্বা দেখায়।

একরঙা পোশাক: উচ্চতা বেশি দেখাতে চাইলে প্রিন্টেড শার্ট কিংবা টিশার্ট নয়, একরঙা পোশাক বেছে নিন। এ ক্ষেত্রে হালকা নয়, গাঢ় রঙের পোশাকের উপর বেশি ভরসা রাখুন।

হাই ওয়েস্ট জিন্‌স: আলমারিতে কিছু পরিবর্তন আনলেই কিন্তু আপনাকে লম্বা দেখাতে পারে। জিন্‌স তো সকলেরই প্রিয় পোশাক, তবে উচ্চতা নিয়ে চিন্তা থাকলে সাধারণ জিন্‌সের পরিবর্তে হাই ওয়েস্ট জিন্‌স পরুন। তাই আলমারিতে একটি নীল ও একটি কালো হাই ওয়েস্ট জিন্‌স থাকলেই যথেষ্ট।

Five style tips for shorter men to look taller

একটু লম্বা দেখাতে চাইলে জিন্‌স কিংবা ট্রাউজ়ার্সের ভিতর টিশার্ট বা শার্টটি গুঁজে পরুন। ছবি: সংগৃহীত।

টি-শার্ট কিংবা শার্ট গুঁজে পরুন: রোজকার স্বাচ্ছন্দ্যের পোশাক বাছতে হলে তরুণদের প্রথম পছন্দ জিন্‌সের সঙ্গে শার্ট কিংবা টিশার্ট! একটু লম্বা দেখাতে চাইলে জিন্‌স কিংবা ট্রাউজ়ার্সের ভিতর টিশার্ট বা শার্টটি গুঁজে পরুন।

চুলের কারসাজি: চুলের ঘনত্ব বেশি হলে উঁচু স্পাইক করে চুল আঁচড়াতে পারেন। এতেও আপনাকে লম্বা দেখাবে। চুল পেতে আঁচড়ালে উচ্চতায় খাটো দেখায়। এ ছাড়া, টুপিও পরতে পারেন। টুপি পরলেও আপনাকে লম্বা দেখাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE