Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Facial Tips

পার্টিতে যাওয়ার আগে ঝলমল করবে মুখ, কম সময়ে জেল্লা বাড়ানোর সহজ কৌশল শিখে নিন

দিনভর কাজের চাপ, ঘরে-বাইরে উদ্বেগ-উৎকণ্ঠায় চোখের নীচে কালচে ছোপ পড়ে যায়। যত্নের অভাবে ত্বকও হয়ে ওঠে নির্জীব। এমন ত্বককে কম সময়ে জেল্লাদার করে তোলা সহজ নয়।

Best Instant Glow Face Packs at Home

পার্লারের মতো জেল্লা বাড়ানোর ফেশিয়াল হবে বাড়িতেই। ছবি: ফ্রিপিক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৭:০৩
Share: Save:

শেষ মুহূর্তে নিমন্ত্রণ এসেছে? হাতে সময় বেশি নেই। পার্লারে গিয়ে ‘ইনস্ট্যান্ট গ্লো’ ফেশিয়াল করার সময় যদি না থাকে, তা হলে বাড়িতেই বিশেষ উপায়ে ত্বকের জেল্লা বাড়িয়ে নিন। দিনভর কাজের চাপ, ঘরে-বাইরে উদ্বেগ-উৎকণ্ঠায় চোখের নীচে কালচে ছোপ পড়ে যায়। যত্নের অভাবে ত্বকও হয়ে ওঠে নির্জীব। আর যদি দাগছোপ থাকে তা হলে তো কথাই নেই। এমন ত্বককে কম সময়ে জেল্লাদার করে তোলা সহজ নয়। তবে উপায় আছে। জেনে নিন।

তৈলাক্ত ত্বকের জন্য

গোলাপ জলের সঙ্গে কেওলিন পাউডার মিশিয়ে মুখে, গলায়, হাতে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। তার পর পরিষ্কার জলে ধুয়ে নিন। এ বার শসার রস, গোলাপ জল সম পরিমাণে মিশিয়ে ফ্রিজে আইস ট্রে-তে রেখে দিন কিছু ক্ষণ। আগে থেকেই করে রাখবেন যাতে আইস কিউব পেতে পারেন। মুখ ধোয়ার পর টিস্যু বা নরম তোয়ালে কয়েকটি গোলাপ জল-শসার রসের আইস কিউব নিয়ে মুখে-গলায় আলতো করে লাগান। বেশি জোরে ঘষবেন না। দেখবেন, ত্বকের তেল চিটচিটে ভাব দূর হয়েছে। মেকআপ শুরু করার আগে এটি করুন। তা হলেই দেখবেন ত্বকের জেল্লা বেড়ে গিয়েছে।

শুষ্ক ত্বকের জন্য

মেকআপ শুরুর আগে ভাল করে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। এ বার পাকা কলা চটকে তার সঙ্গে এক চামচ মধু, কেওলিন পাউডার মিশিয়ে থকথকে মিশ্রণ তৈরি করুন। মুখে গলায় লাগিয়ে ১৫-২০ মিনিট রাখুন। তার পর মুখ ধুয়ে নিন। গরম জলে মুখ ধোবেন না যেন। মুখ ভাল করে মুছে নিয়ে ৫-১০ মিনিট পরে মেকআপ শুরু করুন।

স্বাভাবিক ত্বক

মুখ ধুয়ে একটি ফেসপ্যাক লাগাতে হবে। তার জন্য ঠান্ডা দুধে পাঁউরুটির নরম অংশ দিয়ে মিশ্রণ তৈরি করে নিন। এতে মেশান কেওলিন পাউডার। এই মিশ্রণ মুখে-গলায়, হাতে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। তার পর ঠান্ডা জলে মুখে ধুয়ে নিন। দেখবেন মুখে চকচকে ভাব এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Facial Massage Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE