Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Aditi-Siddharth Wedding

বলি-বধূদের চেনা ছক দূরে রেখে আটপৌরে বিয়ের সাজে অদ্বিতীয়া হলেন অদিতি

বলি-নায়িকারা এমনি সময়ে যেমনই সাজগোজ করুন না কেন, বিয়ের সাজে সকলেই যেন এক। অন্তত সাম্প্রতিক ‘ট্রেন্ড’ তেমনই। ছক ভেঙে অন্য পথে হাঁটলেন অদিতি রাও হায়দরি।

নবদম্পতি অদিতি এবং সিদ্ধার্থ।

নবদম্পতি অদিতি এবং সিদ্ধার্থ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪
Share: Save:

বলিউডি বিয়ে মানেই সাজপোশাকে আলাদা চমক। সে প্রায় দু’দশক আগে ঐশ্বর্যা রাই থেকে সাম্প্রতিক সময়ে সোনাক্ষী সিন্‌হা বিয়ে— বিয়ের আয়োজন ছাপিয়ে কনের পোশাক সব সময়ই চর্চার বিষয় হয়ে উঠেছে। বলিউডের নতুন দম্পতি অদিতি রাও হায়দারি এবং সিদ্ধার্থ। সোমবার সকালে দক্ষিণী অভিনেতার সঙ্গে নতুন জীবন শুরু করলেন হায়দরাবাদের রাজপরিবারের কন্যা। হায়দরাবাদের অদূরে ওয়ানাপার্থি শহরে ৪০০ বছরের পুরনো মন্দিরে আড়ম্বরহীন অনুষ্ঠান আর সাদামাঠা সাজেই সাত পাক ঘুরলেন দু’জনে। বলিউডে বিয়ের সাজের ক্ষেত্রে ছক ভেঙেছেন অনেকেই। লাল, গোলাপির মতো উজ্জ্বল রঙের বদলে প্যাস্টেল শাড়িতে রণবীর কপূরের গলায় মালা দিয়েছিলেন আলিয়া ভট্ট। আবার মায়ের সাদা রঙের চিকনকারি শাড়িতে সেজে পরিণীতা হয়েছিলেন সোনাক্ষী সিংহ। অদিতির বিয়ের সাজ কেমন হবে, তা নিয়ে একটা কৌতূহল তৈরি হয়েছিল। ইনস্টাগ্রামে বিয়ের ছবি পোস্ট করে সেই কৌতূহলের অবসান ঘটালেন নববধূ। সাজলেন একেবারে ঘরোয়া সাজে। পারিবারিক ঐতিহ্য এবং রীতিনীতি মেনে।

নববধূ।

নববধূ। ছবি: অদিতির ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

দক্ষিণী মতে বিয়ে হয়েছে। সাজগোজেও দক্ষিণী ছাপ রয়েছে। অদিতি এবং সিদ্ধার্থ দু’জনকেই সাজিয়েছেন বাঙালি পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়। ঘিয়ে রঙের মাহেশ্বরী টিস্যু লেহঙ্গা পরেছেন অদিতি। সঙ্গে বেনারসি টিস্যুর দোপাট্টা। লেহঙ্গা জুড়ে জরির কাজ । সোনালি রঙের ব্লাউজ় আর কুন্দনের হালকা গয়না নতুন বৌয়ের সাজে এনেছে আলাদা মাধুর্য। কোমর ছাপানো বিনুনিতে ফুলের মালা। পায়ে চওড়া তোড়া। দুই ভুরু, মাঝখানে ছোট্ট লাল টিপ। দু’হাত চওড়া বালা। নাকে ঝুলছে নোলক। ছিমছাম সাজ আর চোখমুখে লাজুক আভা মেখে নতুন জীবনে পা দিলেন অদিতি।

সিদ্ধার্থ একেবারে দক্ষিণী রীতি মেনে সেজেছেন বর বেশে।ঊরুর কাছে শেষ হয়ে যাওয়া সিল্কের কুর্তার সঙ্গে হাতে তৈরি সোনালি পাড়ের ধুতি। তবে বিয়ের সময় সোনালি ধুতি ছেড়ে ভেস্তি পড়েছিলেন সিদ্ধার্থ। যেটা সিদ্ধার্থের নিজের।

রাঙা সাজে নয়, বরং সাদা পোশাকে বিয়ের পিঁড়িতে বসে এর আগেও নজর কেড়েছেন আরও অনেকে। পরিণীতি চোপড়া বিয়েতে পরেছিলেন সোনালি-আইভরি লেহঙ্গা। অনেকেই পরিণীতির সাজে আলিয়ার ছোঁয়া দেখেছিলেন। বাঙালি অভিনেত্রী বিয়ে করেছেন দক্ষিণী পাত্রকে। তাই তাঁরও বিয়ের সাজ ছিল দক্ষিণের রীতি মেনেই। লাল-সাদা কাঞ্জিভরম আর দক্ষিণী ধাঁচের গয়নায় সেজেছিলেন তিনি। নতুন মা দীপিকা পাড়ুকোনও বৌভাতের সাজে বেছে নিয়েছিলেন আইভরি রঙের শাড়িই। এ বার সেই বিয়ের সাজে চমকে দেওয়ার তালিকায় নাম লেখালেন অদিতিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding dress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE