Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Aditi-Siddharth Wedding

ঘুমপাড়ানি গান, সঙ্গে বরের ডাকনাম! বিয়ের খবর দেওয়ায় আর কী ভাবে অভিনব হলেন অদিতি?

দক্ষিণী অভিনেতা সিদ্ধার্থ সূর্যনারায়ণের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন বলিউড অভিনেত্রী এবং হায়দরাবাদের রাজপরিবারের কন্যা অদিতি। সোমবারই সেই ছবি তিনি দিয়েছেন তাঁর সমাজমাধ্যমের পাতায়।

বিয়ের ছবি: অদিতি রাও হায়দরি এবং সিদ্ধার্থ সূর্যনারায়ণ।

বিয়ের ছবি: অদিতি রাও হায়দরি এবং সিদ্ধার্থ সূর্যনারায়ণ। ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:২৫
Share: Save:

বিয়ের খবর তো অনেকেই অনেক ভাবে দেন। তারকাদের বিয়ের খবর দেওয়ার ধরন আরও আলাদা। কেউ সমাজমাধ্যমে বিয়ের ছবির নীচে নানা অঙ্গীকারের কথা লেখেন। কেউ লেখেন ভালবাসার কথা। কেউ আবার ভালবাসা বা প্রতিশ্রুতির চিহ্ন দিয়েই কাজ সারেন। অদিতি রাও হায়দরি এর কোনওটাই করলেন না। তিনি তাঁর বিয়ের খবর দিয়ে লিখলেন একটি ইংরেজি কবিতা। তবে সেই কবিতার ভাষান্তর করলে তা ছোটদের একটি ঘুমপাড়ানি গানের সঙ্গেও মিলে যায়!

আলিঙ্গনে।

আলিঙ্গনে। ছবি: ইনস্টাগ্রাম

দক্ষিণী অভিনেতা সিদ্ধার্থ সূর্যনারায়ণের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন বলিউড অভিনেত্রী এবং হায়দরাবাদের রাজপরিবারের কন্যা অদিতি। সোমবারই সেই ছবি তিনি দিয়েছেন তাঁর সমাজমাধ্যমের পাতায়। তবে সিনেমার তারকা বা রাজকন্যাদের বিয়ে সাধারণত যেমন ভাবে হয়ে থাকে, তেমন ভাবে হয়নি অনুষ্ঠান। অদিতি আর সিদ্ধার্থ বিয়ে করেছেন মন্দিরে। নিতান্ত সাদামাঠা পোশাক— হালকা রঙের লেহঙ্গা এবং সাদা নকশাহীন সিল্কের ধুতি-পাঞ্জাবিতে। বিয়ের ছবি সমাজমাধ্যমে পোস্ট করে অদিতি লিখেছেন, ‘‘ইউ আর মাই সান, মাই মুন অ্যান্ড অল মাই স্টারস’’! আমেরিকান কবি এডওয়ার্ড এস্টিন কামিংসের একটি কবিতার শেষ পঙ্‌ক্তি। তবে সামান্য ভাষান্তর করে নিলে বলিউডের আরাধানা ছবির পুরনো একটি গানের লাইনও হয়ে যায়— ‘‘চন্দা হ্যায় তু, মেরা সুরজ হ্যায় তু, ও মেরি আখোঁ কা তারা হ্যায় তু...।’’

বইয়ের আলমারির সামনে খুনসুটি।

বইয়ের আলমারির সামনে খুনসুটি। ছবি: ইনস্টাগ্রাম

এর আগে এক সাক্ষাৎকারে অদিতি তাঁর সাহিত্যপ্রেমের কথা বলেছিলেন। দেখা যাচ্ছে, বিয়ের ছবিও তিনি তুলেছেন একটি গ্রন্থাগারের ভিতরে। বইয়ের আলমারির সামনে আলিঙ্গনাবদ্ধ হয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে সিদ্ধার্থ এবং অদিতিকে। বিয়ের খবরে সাহিত্যের ছোঁয়া তাই আরও উপযোগী হয়েছে। তবে অদিতি শুধু কবিতার পঙ্‌ক্তিতেই থামেননি। তিনি লিখেছেন, ‘‘আমাদের চিরকালীন সঙ্গী হওয়া, কোনও দিন বড় না হওয়া, হাসি, আলো, জাদু আর চিরন্তন প্রেমকে নিবেদন।’’ শেষে নিজেদের ডাকনামও লিখেছেন অদিতি— ‘‘মিসেস এবং মিস্টার আদু-সিধু।’’

বিয়ের পিঁড়িতে দুই তারকা।

বিয়ের পিঁড়িতে দুই তারকা। ছবি: ইনস্টাগ্রাম

গত বছর এই সময়েই বিয়ে করেছিলেন বলিউডের অভিনেত্রী পরিণীতি চোপড়া। নিজের বিয়ের ছবির ক্যাপশনে তিনি জানিয়েছিলেন তাঁদের প্রেমে পড়ার কাহিনি। তার আগে ২০২২ সালের এপ্রিলে বিয়ে করেছিলেন আলিয়া ভট্ট আর রণবীর কপূর। নিজেদের বিয়ের ছবির বিবরণে তাঁরা লিখেছিলেন, ‘‘যে বারান্দায় আমরা গত পাঁচ বছরের সবচেয়ে বেশি সময় কাটিয়েছি, আমাদের সেই প্রিয় জায়গাতেই আমরা বিয়ে করলাম।’’ দীপিকা আর রণবীর বিয়ে করেছিলেন ২০১৮ সালের ১৫ নভেম্বর। বিয়ের ছবির বিবরণে কিছুই লেখেননি রণবীর। শুধু একটি ভালবাসার প্রতীক ছিল তাঁর ক্যাপশন। ২০২৩ সালের ফেব্রুয়ারিতে সিদ্ধার্থ মলহোত্র এবং কিয়ারা আডবানীর বিয়ের ছবির ক্যাপশনেও শুধু লেখা ছিল বিয়ের তারিখ, একটি জোড়হাতের ইমোজি, ভালবাসা এবং চিরকালীনতার প্রতীক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aditi Rao Hydari Siddharth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE