Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Nayanthara's Fitness Routine

জিম না করেও কী ভাবে এমন ছিপছিপে গড়ন নয়নতারার? রহস্য খোলসা করলেন শাহরুখের নায়িকা

টানা টানা চোখ, কাটা নাক, ধারালো সৌন্দর্যের নায়িকা যেমন দীর্ঘাঙ্গী, তেমনই ছিপছিপে তাঁর গড়ন। এই সৌন্দর্যের নেপথ্যে রয়েছে কঠিন ডায়েট।

নয়নতারা বিঘ্নেশ।

নয়নতারা বিঘ্নেশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৩:০৭
Share: Save:

দক্ষিণী অভিনেত্রী নয়নতারার ‘ক্যারিশ্মা’ দেখেছে বলিউড ইন্ডাস্ট্রি। বলিউডে তাঁর হাতেখড়ি ‘জওয়ান’ ছবিতে। এই ছবিতে অভিনেত্রী এবং ‘পারফর্মার’ হিসাবে নিজের জাত চিনিয়েছেন নয়নতারা। শাহরুখ খানের বিপরীতে নয়নতারার দাপট আলাদা করে জায়গা করে নিয়েছিল দর্শকমনে। অনুমান করে নেওয়া যায়, সেই জায়গা এখনও অটুট। নায়িকার পরবর্তী কাজ নিয়ে নানা চর্চা রয়েছে। তবে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি। তবে পর্দায় না থাকলেও, নিজেকে ফিট রাখতে ভোলেন না নয়নতারা।

টানা টানা চোখ, কাটা নাক, ধারালো সৌন্দর্যের নায়িকা যেমন দীর্ঘাঙ্গী, তেমনই ছিপছিপে তাঁর গড়ন। এই সৌন্দর্যের নেপথ্যে রয়েছে কঠিন ডায়েট। শরীরচর্চা এবং খাওয়াদাওয়ার প্রতি তীক্ষ্ণ নজর নায়িকার। নিয়মের এ দিক থেকে ও দিক হতে দেন না তিনি। তবে নিয়ম মেনে চলা আর সমস্ত খাবার খাওয়া বন্ধ করে দেওয়া একই ব্যাপার নয় বলেই মনে করেন নায়িকা। নয়নতারার মতে, খাবার খেতে হবে ভালবেসে। বাধ্য হয়ে ডায়েট করলেও তাতে বিশেষ সুফল পাওয়া যায় না। সারা দিনে কতটা ক্যালোরি শরীরে গেল, তার হিসাব না করে, পুষ্টিকর খাবার খাওয়া হল কি না সে দিকেই বেশি জোর দেওয়ার কথা বলেন নয়নতারা। নিজেও সেই নিয়মেই চলেন।

ঘরোয়া খাবার খান নয়নতারা। মুখরোচক খাবারও বাড়িতেই বানিয়ে নেন। বাইরের খাবারের সঙ্গে চিরকালের জন্য আড়ি করেছেন। ভিতর থেকে চনমনে থাকা যায়, এমন খাবার খেতেই সবচেয়ে বেশি পছন্দ করেন নয়নতারা। তরল খাবারই বেশি খান নয়নতারা। সকাল শুরু করেন এক বিশেষ স্মুদি খেয়ে। এই স্মুদি শুধু ফিট থাকতেই সাহায‍্য করে তা নয়, সেই সঙ্গে চুল, ত্বকেরও যত্ন নেয়। কী ভাবে তৈরি হয় এই বিশেষ স্মুদি?

প্রথমে ডাবের জল এবং শাঁস একসঙ্গে মিক্সিতে ঘুরিয়ে নিতে হবে। ঘন মিশ্রণ তৈরি হলে তাতে নারকেলের দুধ এবং চিনি মিশিয়ে ফের আরও এক বার ঘোরাতে হবে। এর পর এই মিশ্রণে দারচিনি গুঁড়ো, পেস্তা, বরফকুচি মিশিয়ে তৃতীয় বার ঘোরাতে হবে। ব‍্যস, বাড়িতেই তৈরি করে নিতে পারের নয়নতারার প্রিয় নারকেলের স্মুদি।

অন্য বিষয়গুলি:

Nayanthara Fitness
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE