Advertisement
০২ জুলাই ২০২৪
Lucknow Airport

দিল্লি, রাজকোটের পর লখনউ! বিমানবন্দরের ছাদ থেকে জল পড়তেই আতঙ্কিত বিমানযাত্রীরা

দিল্লিতে যে হেতু বৃষ্টির জলের চাপেই ছাদ ভেঙে পড়ার ঘটনা ঘটেছে, বিমানযাত্রীরা তাই দাবি তুলেছেন অবিলম্বে ওই ছাদ মেরামতির ব্যবস্থা করতে হবে বিমানবন্দর কর্তৃপক্ষকে।

ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১৭:৫২
Share: Save:

দিল্লি, রাজকোটের দুর্ঘটনার পরে এ বার লখনউ বিমানবন্দরের ছাদেও সিঁদুরে মেঘ দেখছেন বিমানযাত্রীরা। শুক্রবারই দিল্লির আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনালের ছাদ ভেঙে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। জখম হয়েছেন ছ’জন। তার ২৪ ঘণ্টার মধ্যেই রাজকোটে বিমানবন্দরের ছাউনি ভেঙে পড়ে। রবিবার লখনউ বিমানবন্দরের একটি টার্মিনালের ছাদ থেকেও বৃষ্টির জল পড়তে শুরু করেছে। বিমানযাত্রীরা ভয় পাচ্ছেন, এই ছাদটিও না বৃষ্টির জলের চাপে ভেঙে পড়ে!

শুক্রবার রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে লখনউয়ে। বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালের ছাদ থেকে জল পড়তে শুরু করেছে শনিবার রাত থেকেই। বিমানযাত্রীদের অভিযোগ, মার্চ মাসেই উদ্বোধন করা হয়েছে ওই নতুন টার্মিনাল। এর মধ্যেই কী করে তার ছাদ ফেটে জল পড়তে শুরু করেছে, তা নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা।

লখনউ বিমানবন্দরের ওই নতুন টার্মিনালের ছাদ থেকে বৃষ্টির জল পড়ার দৃশ্য ভাইরালও হয়েছে সমাজ মাধ্যমে। দিল্লিতে যে হেতু বৃষ্টির জলের চাপেই ছাদ ভেঙে পড়ার ঘটনা ঘটেছে, বিমানযাত্রীরা তাই দাবি তুলেছেন অবিলম্বে ওই ছাদ মেরামতির ব্যবস্থা করতে হবে বিমানবন্দর কর্তৃপক্ষকে। যদিও লখনউ বিমানবন্দরের মুখপাত্র কোনও রকম দুর্ঘটনা ঘটার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, ‘‘দিল্লির মতো ঘটনা লখনউয়ে ঘটার কোনও সুযোগই নেই। নতুন টার্মিনালটির কাঠামোটি সর্বোচ্চ মানের। সেখান থেকে জল পড়ার কথা নয়। কারণ ওই টার্মিনালের ছাদের নাট-বল্টুগুলিরও মান পরীক্ষা করে তার পরে ব্যবহার করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lucknow
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE