Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Delhi

Delhi: বাবা-মা’র থেকে টাকা হাতাতে প্রেমিকের সঙ্গে দিল্লিতে বসে অপহরণের নাটক মার্কিন তরুণীর!

দিল্লিতে এসেছিলেন এক মার্কিন তরুণী। বাবা-মা’র থেকে টাকা আদায় করতে অপহরণের গল্প ফাঁদেন তিনি। গ্রেফতার করা হয়েছে ওই তরুণীকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ১১:১৮
Share: Save:

টাকা শেষ হয়ে গিয়েছিল। তাই বাবা-মা’র থেকে টাকা আদায় করতে অপহরণের গল্প ফেঁদে দিল্লিতে পুলিশি জালে পড়লেন এক মার্কিন তরুণী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৭ বছর বয়সি মার্কিন নাগরিক ক্লোই ম্যাকলাফলিন গত ৩ মে দিল্লিতে আসেন। তার পরই মা’কে ফোন করে তিনি জানান যে, তাঁকে অপহরণ করা হয়েছে। হেনস্থাও করছে তাঁরই পরিচিত এক যুবক। মেয়ের এই কথা শুনে স্বাভাবিক ভাবেই আতঙ্কিত হন তাঁর মা। ভারতে মার্কিন দূতাবাসের সঙ্গে এই ব্যাপারে যোগাযোগ করেন তিনি। এর পরই বিষয়টি নয়া দিল্লি জেলা পুলিশকে জানানো হয়।

তদন্তে নেমে ওই মার্কিন তরুণীর হদিস পেতে রীতিমতো বেগ পেতে হয়। কোথায় রয়েছেন ওই তরুণী, প্রথমে তা টেরই পায়নি পুলিশ। তরুণীর হদিস পেতে ‘টেকনিক্যাল ইন্টেলিজেন্স’-এর সাহায্য নেয় পুলিশ। গত ৯ জুলাই আমেরিকান সিটিজেন সার্ভিসেসে ই-মেল করেছিলেন তরুণী। সেই সূত্র ধরে তরুণীর আইপি অ্যাড্রেসের জন্য ইয়াহু ডট কমের সাহায্য নেওয়া হয়।

অভিবাসন দফতরের কাছে যে ঠিকানা উল্লেখ করেছিলেন তরুণী, তা পুলিশকে দেওয়া হয়। কিন্তু গ্রেটার নয়ডার এক হোটেলে গিয়ে তরুণীর খোঁজ পাওয়া যায়নি। তদন্তে নেমে পুলিশ বুঝতে পারে, অন্য কারও ওয়াই-ফাই ব্যবহার করে তাঁর মাকে ভিডিয়ো কল করেছেন তরুণী। মোবাইল নেটওয়ার্ক, আইপি অ্যাড্রেস খতিয়ে দেখে ৩১ বছরের নাইজেরিয়ার এক তরুণের হদিস পান তদন্তকারীরা। তিনিই তরুণীর ঠিকানা জানান।

এর পর তরুণীকে গ্রেফতার করা হয়। তদন্তকারীরা জানতে পারেন যে, ফেসবুকে আলাপ হওয়া নাইজেরিয়ার ওই তরুণের সঙ্গে থাকতেই দিল্লি এসেছিলেন মার্কিন তরুণী। দিল্লি পৌঁছনোর পর টাকা ফুরিয়ে যাওয়ায় দু’জনে অপহরণের গল্প ফাঁদেন। গত ৬ জুন তরুণী ও তাঁর নাইজেরীয় প্রেমিকের পাসপোর্টের মেয়াদ উত্তীর্ণ হয়েছে। বৈধ পাসপোর্ট ছাড়া ভারতে থাকার অভিযোগে দু’জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Crime police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE