Advertisement
১৩ অক্টোবর ২০২৪
Police Encounter

মাথার দাম ৫০ লক্ষ টাকা, উত্তরপ্রদেশ পুলিশের এনকাউন্টারে হত দুষ্কৃতী! অভিযুক্ত ছিল ৫০টিরও বেশি মামলায়

পুলিশ জানিয়েছে, এই দুষ্কৃতী বুলন্দশহরের সিহালিনগর গ্রামের বাসিন্দা। লুটপাট, ডাকাতি, তোলাবাজি-সহ ৫০টিরও বেশি মামলায় তার নাম ছিল।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১০:৫৩
Share: Save:

উত্তরপ্রদেশ পুলিশের এনকাউন্টারে মৃত্যু হল এক দুষ্কৃতীর। পুলিশ জানিয়েছে, ওই দুষ্কৃতীর নাম রাজেশ। বুলন্দশহর পুলিশ তার মাথার দাম ঘোষণা করেছিল দেড় লক্ষ টাকা। অন্য দিকে, আলিগড় পুলিশ আবার এই দুষ্কৃতীর মাথার দাম রেখেছিল ৫০ লক্ষ টাকা। শুধু তা-ই নয়, ৫০টিরও বেশি মামলায় অভিযুক্ত ছিল রাজেশ।

পুলিশ জানিয়েছে, এই দুষ্কৃতী বুলন্দশহরের সিহালিনগর গ্রামের বাসিন্দা। লুটপাট, ডাকাতি, তোলাবাজি-সহ ৫০টিরও বেশি মামলায় তার নাম ছিল। অনেক দিন ধরেই রাজেশকে খুঁজছিল বুলন্দশহর পুলিশ। শনিবার গোপন সূত্রে পুলিশ খবর পায় সিহালিনগরে রয়েছে রাজেশ। সেই খবর পাওয়ামাত্রই পুলিশের একটি বিশেষ দল ওই গ্রামে পৌঁছয়। পুলিশ আসার খবর পেয়েই রাজেশ পালানোর ছক কষে। পুলিশের দাবি, রাজেশকে আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু তা না করে পুলিশকে লক্ষ্য করে সে গুলি চালাতে শুরু করে।

পুলিশের দাবি, বার বার আত্মসমর্পণ করার জন্য রাজেশকে সতর্ক করা হচ্ছিল। কিন্তু পুলিশের সতর্কবার্তা উপেক্ষা করেই পাল্টা গুলি চালাতে শুরু করে। গুলিবিদ্ধ হন এক পুলিশকর্মী। পাল্টা গুলি চালায় পুলিশও। সেই সংঘর্ষে রাজেশের মৃত্যু হয়। রাজেশকে এনকাউন্টারের কয়েক ঘণ্টা আগেই বুলন্দশহরেই আরও দুই দুষ্কৃতীকে এনকাউন্টার করে পুলিশ। সেই ঘটনায় বাবুলাল এবং গোলু নামে দুই দুষ্কৃতী আহত হয়েছে।

অন্য বিষয়গুলি:

Police Encounter Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE