Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Rahul Gandhi

দেশে বেকারত্ব ৪৫ বছরে সর্বোচ্চ: রাহুল

ফেসবুক পোস্টে রাহুল লিখেছেন, এই পদযাত্রায় বেরিয়ে দেশের তরুণ-যুবাদের সঙ্গে তাঁর কথা হচ্ছে। সরকারের থেকে আজকের যুব সম্প্রদায় কী চায় তা জানার সুযোগ হচ্ছে।

ভারত জোড়ো যাত্রায় কেরলের কোল্লামে রাহুল গান্ধী।

ভারত জোড়ো যাত্রায় কেরলের কোল্লামে রাহুল গান্ধী। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
কোল্লাম শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ০৭:১১
Share: Save:

দেশে গত ৪৫ বছরে বেকারত্ব সর্বোচ্চ শিখর ছুঁয়েছে বলে মন্তব্য করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

আজ ‘ভারত জোড়ো যাত্রা’র নবম দিনে কেরলের কোল্লাম জেলার নিন্দাকারায় পৌঁছেছেন তিনি। একটি ফেসবুক পোস্টে রাহুল লিখেছেন, এই পদযাত্রায় বেরিয়ে দেশের তরুণ-যুবাদের সঙ্গে তাঁর কথা হচ্ছে। সরকারের থেকে আজকের যুব সম্প্রদায় কী চায় তা জানার সুযোগ হচ্ছে। তরুণদের কর্মসংস্থান নিয়ে রাহুল বলেছেন, ‘‘দেশে বেকারত্ব ৪৫ বছরে সর্বোচ্চ শিখর ছুঁয়েছে। শিক্ষিত তরুণেরা কাজের খোঁজে ঘুরছেন। তাঁরা হতাশ। আমাদের দায়িত্ব ও কর্তব্য হল, তাঁদের ভবিষ্যত মজবুত করা। তাঁদের মধ্যে সদর্থক ভাবনার সঞ্চার করা।’’

গত ৭ সেপ্টেম্বর তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু হয়েছে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’। প্রায় ৩৫৭০ কিলোমিটার পথ অতিক্রম করে জম্মু-কাশ্মীরে তা শেষ হওয়ার কথা। পদযাত্রায় শিশু, যুবসম্প্রদায়, প্রবীণ, নারী, দরিদ্র, কৃষক, শ্রমিক— সব শ্রেণির মানুষের সান্নিধ্যে আসা, সরকারের থেকে তাঁদের চাহিদা, আশা, আকাঙ্খার কথা জানাই কংগ্রেসের উদ্দেশ্য। আজ সকালে নিন্দাকারায় পৌঁছে সেখানে কাজু বাগানের কর্মী, ছোট ব্যবসায়ী, উদ্যোগপতি, শ্রমিক সংগঠনগুলির সঙ্গে কথা বলেন রাহুল। তিনি বলেন, ভারতের যুব সম্প্রদায়কে বুঝতে পারলে, তাঁদের শক্তিকে কাজে লাগাতে পারলেই দেশ এগোবে। আজ বিকেল ৫টায় চাভারা বাসস্ট্যান্ড থেকে ফের যাত্রা শুরু করে করুণাগাপল্লিতে গিয়ে থামবেন পদযাত্রীরা। সেখানেই রাত কাটানোর ব্যবস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Unemployment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE