Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Jammu and Kashmir

কাঠুয়ায় নিহত দুই জঙ্গি, কিস্তওয়ারে নিরাপত্তা বাহিনী এবং জঙ্গিদের মধ্যে গুলি বিনিময়, আহত চার জওয়ান

সেনাবাহিনীর তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, গোয়েন্দা সূত্রে খবর পেয়ে কিস্তওয়ারের ছাত্রুতে সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ যৌথ অভিযান শুরু করেছিল।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ২২:০৫
Share: Save:

বিধানসভা ভোটের আগে আবার উত্তপ্ত জম্মু ও কাশ্মীর। কাঠুয়ায় নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত দুই জঙ্গি। অন্য দিকে, কিস্তওয়ারে জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে আহত হয়েছেন চার জওয়ান। প্রতিবেদন লেখা পর্যন্ত চলছে গুলির লড়াই।

সেনাবাহিনীর তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, গোয়েন্দা সূত্রে খবর পেয়ে কিস্তওয়ারের ছাত্রুতে সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ যৌথ অভিযান শুরু করেছিল। শুক্রবার বিকেল ৩টে ৩০ মিনিট নাগাদ জঙ্গিদের অবস্থান চিহ্নিত করা হয়। তাদের ছোড়া গুলিতে আহত হয়েছেন চার জওয়ান।

একটি সূত্রের দাবি, গত জুলাই মাসে ডোডায় যে এনকাউন্টার চলেছিল, তাতে জড়িত জঙ্গিরাই ডোডায় লুকিয়ে রয়েছে। ডোডার ওই ঘটনায় চার জওয়ানের মৃত্যু হয়েছিল। নিহতদের মধ্যে ছিলেন এক আধিকারিকও। ডোডার ওই জঙ্গিদের ধরতেই কিস্তওয়ারে অভিযানে নামে সেনা এবং পুলিশ। আর কয়েক দিন পর ১৮ সেপ্টেম্বর ডোডা, কিস্তওয়ারে বিধানসভা নির্বাচন রয়েছে। ওই দিন মোট ১৬টি আসনে ভোট রয়েছে। তার মধ্যে রয়েছে অনন্তনাগ, পুলওয়ামা, শোপিয়ান, কুলগাম। জম্মু, কাঠুয়া, সাম্বা জেলার আসনগুলিতে ২৫ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর ভোট রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Terrorist police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE