Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Jammu and Kashmir

মধ্যরাতের অভিযানে দুই জঙ্গি নিহত, অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল বাহিনী, তল্লাশি চলছে রাজৌরিতে

জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন আসন্ন। সেখানকার ৯০টি আসনে আগামী ১৮ সেপ্টেম্বর, ২৫ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর তিন দফায় ভোট হবে। ফলপ্রকাশ হবে ৪ অক্টোবর।

জম্মু ও কাশ্মীরে সেনার গুলিতে নিহত জঙ্গি।

জম্মু ও কাশ্মীরে সেনার গুলিতে নিহত জঙ্গি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৮
Share: Save:

জম্মু ও কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা রুখতে মধ্যরাতে তল্লাশি অভিযানে নেমেছে নিরাপত্তা বাহিনী। সেনার গুলিতে রাতে দুই জঙ্গি নিহত হয়েছে বলে খবর। এখনও তল্লাশি চলছে। বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

রাজৌরির নৌসেরা সেক্টরে রবিবার অনুপ্রবেশবিরোধী অভিযানে নামে বাহিনী। সেনা সূত্রে খবর, জঙ্গিদের ডেরা খুঁজে খুঁজে গুলি চালানো হয়। সেনার গুলিতে মৃত্যু হয় দুই জঙ্গির। তাদের কাছ থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে। তার মধ্যে ছিল একে-৪৭ রাইফেলও। জঙ্গিদের ডেরা থেকেও জওয়ানদের লক্ষ্য করে পাল্টা গুলি ধেয়ে এসেছে। তবে এখনও পর্যন্ত সেনার তরফে কোনও হতাহতের খবর নেই।

কিছু দিন আগে রাজৌরিতে জঙ্গিদের সঙ্গে আরও এক বার সংঘর্ষ হয়েছিল ভারতীয় সেনার। গত ৩ সেপ্টেম্বর একই রকম ভাবে তল্লাশি অভিযানে নেমেছিল বাহিনী। সেই সময় অতর্কিতে তাদের লক্ষ্য করে গুলি চালানো হয়। তবে জওয়ানদের গায়ে সেই গুলি লাগেনি। আত্মরক্ষার্থেই আক্রমণ করেছিল জঙ্গিরা। তার পর সেখান থেকে পালিয়েও গিয়েছিল। রবিবার আবার অভিযানে নেমেছে বাহিনী।

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাজৌরির সীমান্তঘেঁষা কয়েকটি জায়গায় অভিযান চালানো হয়েছে। এই জেলা অনুপ্রবেশকারীদের ডেরায় পরিণত হয়েছে বলে অভিযোগ। অনেকেই বাহিনীর নজর এড়িয়ে রাজৌরিতে অস্ত্র সরবরাহ করছে। রবিবার তাদের বিরুদ্ধে অভিযানে সাফল্য পেল নিরাপত্তা বাহিনী।

জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন আসন্ন। সেখানকার ৯০টি আসনে আগামী ১৮ সেপ্টেম্বর, ২৫ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর তিন দফায় ভোট হবে। ফলপ্রকাশ হবে ৮ অক্টোবর। ১০ বছর পর বিধানসভা নির্বাচন হতে চলেছে উপত্যকায়। এই পরিস্থিতিতে সীমান্তবর্তী জেলাগুলিতে জঙ্গি কার্যকলাপ বেড়ে গিয়েছে। প্রতি দিনই কোনও না কোনও জেলা থেকে সংঘর্ষের খবর আসছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir infiltration Rajouri Terrorists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE