Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Maoist Attack in Chhattisgarh

ছত্তীসগঢ়ের সুকমায় মাওবাদী হামলা, আইইডি বিস্ফোরণে হত দুই কোবরা জওয়ান

রবিবার দুপুর ৩টে নাগাদ সুকমার সিলগের থেকে টেকুলাগুদেম গ্রামের দিকে রুটিন টহল দিচ্ছিলেন সিআরপিএফের সেনা জওয়ানেরা। সেই সময়ই বিস্ফোরণের অভিঘাতে জওয়ানদের একটি ট্রাক ছিটকে গিয়ে পড়ে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১৯:০৩
Share: Save:

ফের মাওবাদী হামলা ছত্তীসগঢ়ের সুকমায়। আইইডি বিস্ফোরণে প্রাণ গেল দুই কোবরা জওয়ানের। রবিবার দুপুর ৩টে নাগাদ সুকমার সিলগের থেকে টেকুলাগুদেম গ্রামের দিকে রুটিন টহল দিচ্ছিলেন সিআরপিএফের সেনা জওয়ানেরা। সেই সময়ই বিস্ফোরণের অভিঘাতে জওয়ানদের একটি ট্রাক ছিটকে গিয়ে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই সেনা জওয়ান বিষ্ণু আর এবং শৈলেন্দ্রর।

সিআরপিএফ-এর বিশেষ গেরিলা বাহিনী হল কোবরা। এই কোবরা বাহিনীর সদস্যরাই দুপুর ৩টে নাগাদ সিলগের সেনা ক্যাম্প থেকে টেকলাগুদাম ক্যাম্পের উদ্দেশে যাচ্ছিলেন। দু’টি ক্যাম্পই জাগাডোঙা থানার অন্তর্গত। পুলিশের তরফে জানানো হয়েছে, সেনার ট্রাকটি চালাচ্ছিলেন বিষ্ণু। সঙ্গে ছিলেন শৈলেন্দ্র। বস্তার পুলিশের তরফে এই ঘটনা নিয়ে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, “২০১ কোবরা ব্যাটেলিয়নের সদস্যরা বাইক এবং ট্রাক নিয়ে যখন এগোচ্ছিলেন, তখন বিস্ফোরণটি হয়। যে জওয়ান ট্রাকটি চালাচ্ছিলেন এবং আরও এক জওয়ানের মৃত্যু হয়েছে।”

গত মাসেই ছত্তীসগঢ়ের অবুঝমাড়ের জঙ্গলে মাওবাদী গেরিলা বাহিনীর সঙ্গে নিরাপত্তাবাহিনীর গুলির লড়াই চলে। বস্তার ডিভিশনের নারায়ণপুর জেলায় এই গুলির লড়াইয়ে মৃত্যু হয় নিষিদ্ধ সংগঠন সিপিআইএমএল (মাওবাদী)-র অন্তত আট সদস্যের। নিহত হন নিরাপত্তাবাহিনীর এক জওয়ান। গুরুতর জখম হন দু’জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhatisgarh Maoist Attack Naxal IED Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE