Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Engine Derailed in Gaya

গয়ার পথে চলতে চলতে লাইনচ্যুত হল ইঞ্জিন, পড়ল সোজা ক্ষেতে! তার পর কী পরামর্শ পেলেন রেলমন্ত্রী?

রেল সূত্রে জানা গিয়েছে, গয়ার দিকে যাচ্ছিল ইঞ্জিনটি। কোনও কামরা তার সঙ্গে যুক্ত ছিল না। আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে সেটি। লাইনচ্যুত হয়ে পাশের ক্ষেতে পড়ে যায়।

ক্ষেতে পড়ল ইঞ্জিন।

ক্ষেতে পড়ল ইঞ্জিন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩০
Share: Save:

চারদিকে সবুজ ক্ষেত। তার মাঝে দাঁড়িয়ে রয়েছে ইঞ্জিন। বিহারের গয়ায় শুক্রবার সন্ধ্যায় এই দৃশ্য দেখে বিস্মিত হন স্থানীয়েরা। রেল সূত্রে জানা গিয়েছে, ইঞ্জিনটি লাইনচ্যুত হয়ে ক্ষেতে ঢুকে গিয়েছে। ওয়াজিরগঞ্জ এবং কোলহ‌্না স্টেশনের মাঝে রঘুনাথপুর গ্রামে এই ঘটনা হয়েছে। কেউ হতাহত হননি।

রেল সূত্রে জানা গিয়েছে, গয়ার দিকে যাচ্ছিল ইঞ্জিনটি। কোনও কামরা তার সঙ্গে যুক্ত ছিল না। আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে সেটি। লাইনচ্যুত হয়ে পাশের ক্ষেতে পড়ে যায়। খবর পেয়ে ওয়াজিরগঞ্জ স্টেশন থেকে রেলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। ইঞ্জিনটিকে ক্ষেত থেকে তুলে লাইনে বসানোর চেষ্টা চলছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সেই কাজ করা যায়নি। এই নিয়ে ওয়াজিরগঞ্জ স্টেশনের ম্যানেজার কোনও মন্তব্য করেননি।

ইঞ্জিনটিকে পড়ে থাকতে দেখে ছুটে আসেন গ্রামবাসীরা। তাঁরা ছবি তুলে সমাজমাধ্যমে পোস্ট করেন। সমাজমাধ্যম ব্যবহারকারীরা সেই নিয়ে ঠাট্টা শুরু করেন। কেউ কেউ বলেন, ইঞ্জিনটি এ বার ক্ষেতে চষার কাজে ব্যবহার করা হবে।

অন্য দিকে, এই দুর্ঘটনা নিয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে কটাক্ষ করেছে কংগ্রেস। ট্রেনটি চলতে চলতে ক্ষেতে পড়ে যাওয়ার ভিডিয়ো পোস্ট করে লিখেছে, ‘‘মাননীয় রিলমন্ত্রী, বিহারে একটি ‘ছোট ঘটনা’ ঘটেছে। চলতে চলতে একটি রেল ইঞ্জিন ক্ষেতে নেমে পড়েছে। আপনি এই ভিডিয়োটি ব্যবহার করে রিল তৈরি করতে পারেন।’’ এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিজেপির তরফে এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gaya Derail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE