Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Bihar Waterfall

জলপ্রপাতের কাছে পিকনিক, হড়পা বান এসে ভাসিয়ে নিয়ে গেল পর্যটকদের‌! শিউরে ওঠা ভিডিয়ো প্রকাশ্যে

জলপ্রপাতের রাস্তায় পাথরের উপর বসে ছবি তুলছিলেন, ভিডিয়ো, রিল্‌স বানাচ্ছিলেন। কেউ কেউ আবার গল্পে মশগুল ছিলেন।

পর্যটকদের উদ্ধারের কাজ চলছে। ছবি: এক্স।

পর্যটকদের উদ্ধারের কাজ চলছে। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৬:০৩
Share: Save:

পিকনিক করতে গিয়ে জলের তোড়ে ভেসে গেলেন বেশ কিছু পর্যটক। জানা গিয়েছে, জলপ্রপাতের ধারে পিকনিক করছিলেন তাঁরা। খুব একটা বেশি জল ছিল না। ফলে জলপ্রপাতের রাস্তায় পাথরের উপর বসে ছবি তুলছিলেন, ভিডিয়ো, রিল্‌স বানাচ্ছিলেন। কেউ কেউ আবার গল্পে মশগুল ছিলেন। আচমকাই জলপ্রপাতের জল বেড়ে যায়। দুরন্তগতিতে সেই জল নেমে আসে।

জলের ধারা বাড়তে দেখে আতঙ্কিত হয়ে পড়েন পর্যটকেরা। সরে আসার আগেই জলের ধারায় আটকে পড়েন তাঁরা। উদ্ধারের জন্য চিৎকার চেঁচামেচি করতে থাকেন। জলের ধারার দ্রতগতিতে বাড়ছিল। সেই সঙ্গে জলের টানও বাড়তে শুরু করেছিল। কাছেই ছিল বন দফতর। সেখানে খবর দেন স্থানীয় কয়েক জন। সেই খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন বন দফতরের কর্মীরা।

জলের গভীরতা বেশি ছিল না ঠিকই। কিন্তু জলের টানে ভেসে যান অনেক পর্যটক। কেউ কেউ আবার গাছ ধরে নিজেকে বাঁচানোর চেষ্টা করেন। বন দফতরের কর্মীরা দড়ি এবং অন্যান্য সরঞ্জাম নিয়ে এসে পর্যটকদের উদ্ধার করার চেষ্টা করেন। ঘটনাটি বিহারের রোহতাসের।

স্থানীয় সূত্রে খবর রোহতাসে যে জলপ্রপাতটি রয়েছে সেটি অত্যন্ত জনপ্রিয়। পর্যটকদের আনাগোনা লেগেই থাকে। শুক্রবার সেখানে এক দল পর্যটক পিকনিক করতে গিয়েছিলেন। জলপ্রপাতের জলধারা খুব একটা বেশি ছিল না। ফলে পাথরের উপর গিয়ে সকলে বসেছিলেন। পাহাড়ের উপরি অংশে বৃষ্টি হওয়ায় আচমকাই বিপুল পরিমাণ জল ওই জলপ্রপাতের মাধ্যমে নীচে নেমে আসে। ফলে আচমকা হড়পা বান সৃষ্টি হওয়ায় পর্যটকেরা বেসামাল হয়ে পড়েন। জলের তোড়ে অনেকে ভেসে যান। যদিও সকলকেই উদ্ধার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Waterfall Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE