Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kanwar Yatra 2024

হরিদ্বার যাওয়ার পথে গাড়ি উল্টে বিপত্তি, উত্তরপ্রদেশে গুরুতর জখম ১০ পুণ্যার্থী

উত্তরপ্রদেশের পথদুর্ঘটনায় গুরুতর জখম হলেন ১০ জন পুণ্যার্থী। শনিবার সকালে দুর্ঘটনাগ্রস্ত গাড়িটির একটি টায়ার ফেটে যায়। তার পর নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে যায়।

জল নিয়ে তীর্থস্থানের পথে পুণ্যার্থীরা।

জল নিয়ে তীর্থস্থানের পথে পুণ্যার্থীরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৪:৩৬
Share: Save:

হরিদ্বার যাওয়ার পথে গাড়ি উল্টে বিপত্তি। উত্তরপ্রদেশের মুজফ্‌ফরনগরে পথদুর্ঘটনায় গুরুতর জখম হলেন ১০ জন পুণ্যার্থী। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, শনিবার সকালে মুজফ্‌ফরনগর জেলার সাথেরি গ্রামে দুর্ঘটনাগ্রস্ত গাড়িটির একটি টায়ার ফেটে যায়। তার পর নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে যায়। গুরুতর জখম হন ওই গাড়িতে থাকা ১০ জন পুণ্যার্থী।

পুলিশের তরফে জানানো হয়েছে, উত্তরপ্রদেশের আগরা থেকে হরিদ্বারের উদ্দেশে যাচ্ছিল গাড়িটি। আহত পুণ্যার্থীদের এক জন জানিয়েছেন, তাঁরা হরিদ্বারে গঙ্গাজল আনতে যাচ্ছিলেন। সেই জল নিয়ে স্থানীয় শিবমন্দিরে যাওয়ার পরিকল্পনা ছিল তাঁদের। শনিবারের দুর্ঘটনা নিয়ে মুজফ্‌ফরনগর পুলিশের সার্কল অফিসার (অপরাধ) রামাশিস যাদব জানান, আহত পুণ্যার্থীদের প্রত্যেককেই নিকটবর্তী হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

বিহার, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডে আগামী ২২ জুলাই থেকে শুরু হচ্ছে কাঁওয়ার যাত্রা। প্রতি বছরই শ্রাবণ মাসের শুরুতে এই যাত্রায় শৈবতীর্থগুলির উদ্দেশে পাড়ি দেন পুণ্যার্থীরা। প্রসঙ্গত, কাঁওয়ার যাত্রার পথে যে সমস্ত খাবারের দোকান রয়েছে, তার মালিকদের নাম বোর্ডে লিখে রাখার জন্য সম্প্রতি নির্দেশ দিয়েছিল মুজফ্‌‌ফরনগর জেলা পুলিশ। পুণ্যার্থীদের যাতে সংশ্লিষ্ট হোটেল বা ধাবা নিয়ে কোনও সংশয় না থাকে, তার জন্যই এই নির্দেশ দেওয়া হয়েছে বলে দাবি করেন সেখানকার পুলিশ সুপার। তিনি জানান, রাস্তায় খাবারের অস্থায়ী স্টলগুলিকেও ওই নির্দেশিকা মেনে চলার কথা বলা হয়েছে। এর আগে পুণ্যার্থীদের সম্মান জানিয়ে কাঁওয়ার যাত্রাপথে আমিষ বিক্রি বন্ধেরও নির্দেশ দেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Accident Uttar Pradesh UP Muzaffarnagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE