Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Brazil Flood

ঘর নয়, যেন আস্ত অ্যাকোয়ারিয়াম! বন্যার জল ঢুকতেই বাড়ির অবস্থা ভিডিয়োয় তুলে ধরলেন মালিক

ঘরের ভিতরে গোড়ালি ছাড়িয়ে জল অনেকটাই উপরে উঠেছে। দরজা খুলে বাইরে তাকালেও চারদিকে শুধু জল আর জল।

ঘরের মধ্যেই সাঁতার।

ঘরের মধ্যেই সাঁতার। —ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৩:৪৫
Share: Save:

ঘরের মেঝের উপরেই সাঁতার কেটে বেড়াচ্ছে মাছ। এমনকি ছোট ছোট ব্যাঙও মনের আনন্দে সাঁতার কেটে এক ঘর থেকে অন্য ঘরে যাতায়াত করছে। সমাজমাধ্যমের পাতায় এমন দৃশ্য তুলে ধরে ভিডিয়ো পোস্ট করেছেন এক নেটব্যবহারকারী। এক নজরে দেখলে মনে হয়, ঘরটি যেন অ্যাকোয়ারিয়ামে পরিণত হয়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

ব্রাজিলের রিও ডি জেনেরিও এলাকার বাসিন্দা ফেলিপ ম্যাটস। ডিজিটাল মার্কেটিংয়ের ক্ষেত্রে পেশাগত দিক থেকে যুক্ত তিনি। ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা ৩৬ হাজারেরও বেশি। সম্প্রতি সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেছেন তিনি। সেই ভিডিয়োয় দেখা যায়, ঘরের ভিতরে গোড়ালি ছাড়িয়ে জল অনেকটাই উপরে উঠ‌েছে। দরজা খুলে বাইরে তাকালেও চারদিকে শুধু জল আর জল।

বন্যার ফলে ঘরের ভিতরে এতটাই জল ঢুকে পড়েছে যে, মাছ-ব্যাঙও সাঁতার কেটে এক ঘর থেকে অন্য ঘরে চলে যাচ্ছে। এখনও পর্যন্ত এই ভিডিয়োটি ৬০ লক্ষেরও বেশি লোক দেখে ফেলেছেন। নেটাগরিকদের মধ্যে কেউ কেউ মজা করে বলেছেন, ‘‘মাছ এবং ব্যাঙই এখন ঘরের মালিক।’’ আবার নেটব্যবহারকারীদের একাংশ বন্যাবিপর্যস্ত ব্রাজিলের ছবি দেখে আশঙ্কাও প্রকাশ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE