Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Fishermen

শ্রীলঙ্কার নৌবাহনীর হাতে গ্রেফতার ন’জন মৎস্যজীবী, আন্তর্জাতিক জলসীমা পার করার অভিযোগ

পুলিশ জানিয়েছে, রামেশ্বরম থেকে মৎস্যজীবীদের ৪৩০ জনের একটি দল বেশ কয়েকটি ট্রলার নিয়ে বেরিয়েছিল। মঙ্গলবার তারা নিদুনথিবুর কাছে মাছ ধরছিল।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৬:২৩
Share: Save:

আন্তর্জাতিক জলসীমা পার করার অভিযোগে শ্রীলঙ্কার নৌবাহিনীর হাতে গ্রেফতার হলেন ভারতের নয় মৎস্যজীবী। মঙ্গলবার তাঁদের নিদুনথিবু থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। ধৃত মৎস্যজীবীদের কাঙ্গেসান্থুরাই নৌঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে বলে তামিলনাড়ু পুলিশ সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, রামেশ্বরম থেকে মৎস্যজীবীদের ৪৩০ জনের একটি দল বেশ কয়েকটি ট্রলার নিয়ে বেরিয়েছিল। মঙ্গলবার তারা নিদুনথিবুর কাছে মাছ ধরছিল। সেই সময় শ্রীলঙ্কার নৌবাহিনী মৎস্যজীবীদের ট্রলার ঘিরে ধরে। বাকিরা পালিয়ে গেলেও দু’টি ট্রলারকে আটক করে শ্রীলঙ্কার নৌবাহিনী। শ্রীলঙ্কা নৌবাহিনীর দাবি, মৎস্যজীবীরা আন্তর্জাতিক জলসীমা পেরিয়ে গিয়েছিলেন। তাই তাঁদের গ্রেফতার করা হয়েছে।

ধৃত মৎস্যজীবীদের কাঙ্গেসান্থুরাই নৌঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের জাফনা মৎস্য দফতরের হাতে তুলে দেওয়া হবে। যদিও মৎস্যজীবীদের দাবি, তাঁরা আন্তর্জাতিক জলসীমা অতিক্রম করে শ্রীলঙ্কায় ঢোকেননি। কাছাথিবুর কাছ থেকে তাঁদের তাড়া করে শ্রীলঙ্কার নৌবাহিনীর একটি জাহাজ। একটি ট্রলারেও ধাক্কা মারে সেটি। মৎস্যজীবীদের দাবি, তাঁদের অন্যায় ভাবে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মুক্তির জন্য কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপের দাবি জানিয়েছেন।

রামেশ্বরমের মৎস্যজীবী সংগঠনের নেতা এমারেল্ড বলেন, “গত কয়েক সপ্তাহ ধরে এই ধরপাকড় চলছে। ৮৩ জন মৎস্যজীবীকে অন্যায় ভাবে গ্রেফতার করেছে শ্রীলঙ্কা। ২৫টি নৌকাও বাজেয়াপ্ত করেছে তারা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fishermen Tamil Nadu Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE