Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Delhi Liquor Policy Case

জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন শুনবে না সুপ্রিম কোর্ট, রবিবারই কি জেলে ফিরতে হবে কেজরীকে?

নির্বাচনী প্রচারের জন্য জেলের বাইরে আসতে চেয়ে সুপ্রিম কোর্টে জামিনের আবেদন করেছিলেন আবগারি দুর্নীতি মামলায় ধৃত কেজরীওয়াল। শীর্ষ আদালত সেই আবেদন মঞ্জুর করে। গত ১০ মে তিনি জামিন পান।

Supreme Court refuses to hear Arvind Kejriwal\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s bail extension plea

দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরীওয়াল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১২:১৭
Share: Save:

দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরীওয়ালের জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন শুনতে রাজি নয় সুপ্রিম কোর্ট। মামলাটি তালিকাভুক্ত করতে অস্বীকার করেছেন শীর্ষ আদালতের রেজিস্ট্রার। নিম্ন আদালতে জামিনের আবেদন করার ব্যাপারে যে হেতু কেজরীওয়ালকে স্বাধীনতা দেওয়া হয়েছে, তাই সুপ্রিম কোর্ট তাঁর আবেদন শুনতে নারাজ।

নির্বাচনী প্রচারের জন্য জেলের বাইরে আসতে চেয়ে সুপ্রিম কোর্টে জামিনের আবেদন করেছিলেন আবগারি দুর্নীতি মামলায় ধৃত কেজরীওয়াল। শীর্ষ আদালত সেই আবেদন মঞ্জুর করে। গত ১০ মে তিনি জামিন পান। ১ জুন সেই জামিনের মেয়াদ শেষ হচ্ছে। শর্ত অনুযায়ী, ২ জুন কারা কর্তৃপক্ষের কাছে গিয়ে আত্মসমর্পণ করতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে।

জামিনের পাশাপাশি কেজরীকে বেশ কিছু শর্তও দিয়েছিল সুপ্রিম কোর্ট। এই ২১ দিনে তিনি দিল্লির মুখ্যমন্ত্রীর ভবন কিংবা সচিবালয়ে যেতে পারবেন না বলে জানানো হয়েছিল। তাঁর বিরুদ্ধে চলা মামলা নিয়ে কোথাও কোনও মন্তব্য করতেও নিষেধ করা হয়েছিল কেজরীকে। জামিনে মুক্তি পেয়ে জেল থেকে বেরিয়ে দলের হয়ে টানা প্রচার করেছেন তিনি।

তবে গত সোমবার আবার নতুন করে সুপ্রিম কোর্টে জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন করেন কেজরী। আপ প্রধানের আবেদন, তাঁর শারীরিক অবস্থা খারাপ। কিছু স্বাস্থ্যপরীক্ষার প্রয়োজন রয়েছে। তাই তাঁর জামিনের মেয়াদ যেন আরও সাত দিন বৃদ্ধি করা হয়। দ্রুত শুনানির আর্জিও জানান তিনি। তবে মঙ্গলবার সেই আর্জি খারিজ করে দিয়ে বিচারপতি জেকে মাহেশ্বরী এবং বিচারপতি কেভি বিশ্বনাথনের বেঞ্চ জানায়, প্রধান বিচারপতিই এই আবেদনটি তালিকাভুক্ত করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। বুধবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার স্পষ্ট জানিয়ে দেন, এই মামলা তালিকাভুক্ত করা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE