Advertisement
১৮ মে ২০২৪
Train

নাক ডেকে ঘুমোচ্ছেন স্টেশনমাস্টার, সিগন্যালের অপেক্ষায় আধ ঘণ্টা দাঁড়িয়ে রইল এক্সপ্রেস!

কেন তিনি কর্তব্যরত অবস্থায় থাকাকালীন ঘুমোচ্ছিলেন, উপরমহল থেকে তার জবাব চাওয়া হয়েছে ওই স্টেশনমাস্টারের কাছে। সূত্রের খবর, স্টেশনমাস্টার তাঁর ভুল স্বীকার করেছেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৩:৩৮
Share: Save:

সিগন্যাল না পেলে চালক কিছুতেই ট্রেনটিকে এগিয়ে নিয়ে যেতে পারছিলেন না। কিন্তু সিগন্যাল যিনি দেবেন, তিনিই তো ঘুমে বিভোর! ফলে সিগন্যাল না পেয়ে শেষমেশ আধ ঘণ্টা দাঁড়িয়েই থাকতে হল ট্রেনটিকে। অবিশ্বাস্য লাগলেও এমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে উত্তরপ্রদেশে এটাওয়ায়।

সিগন্যাল না পেয়ে দাঁড়িয়ে পড়েছিল পটনা-কোটা এক্সপ্রেস। কয়েক মিনিট দাঁড়ানোর পরেও যখন সিগন্যাল পাচ্ছিলেন না চালক, তিনি ট্রেনের হর্ন বাজাতে শুরু করেন। কিন্তু স্টেশনমাস্টারের কানে সে আওয়াজ পৌঁছয়নি। কারণ তখন তিনি ঘুমে বিভোর হয়ে ছিলেন। আগরা থেকে প্রয়াগরাজ যাওয়ার পথে এটাওয়ার ঠিক আগেই পড়ে ছোট একটি স্টেশন। নাম উড়ি মোর রোড। সেই স্টেশনের মাস্টারের বিরুদ্ধেই এমন অভিযোগ উঠেছে।

গত ৩ মে-র এই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। কেন তিনি কর্তব্যরত অবস্থায় থাকাকালীন ঘুমোচ্ছিলেন, উপরমহল থেকে তার জবাব চাওয়া হয়েছে ওই স্টেশনমাস্টারের কাছে। সূত্রের খবর, স্টেশনমাস্টার তাঁর ভুল স্বীকার করেছেন। শুধু তাই-ই নয়, এই ঘটনার জন্য তিনি ক্ষমাও চেয়েছেন। ওই সূত্রের দাবি, স্টেশনমাস্টার জানিয়েছেন, ওই দিন তিনি স্টেশনে একাই ছিলেন। তাঁর সঙ্গে যে পয়েন্টম্যান থাকেন, তিনি রেললাইন পরীক্ষা করতে গিয়েছিলেন।

আগরার ডিভিশনের জ‌নসংযোগ আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “ওই স্টেশনমাস্টারের বিরুদ্ধে চার্জশিট গঠন করা হয়েছে। তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে পদক্ষেপ করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE