Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Indian Fishermen

তামিলনাড়ুর ২২ জন মৎস্যজীবীকে গ্রেফতার শ্রীলঙ্কার, দ্বীপরাষ্ট্রের জলসীমায় প্রবেশের অভিযোগ

১৯ জুন বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের কাছে একটি চিঠি দিয়েছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন। চিঠিতে তিনি আর্জি জানিয়েছিলেন, শ্রীলঙ্কার হাতে ধৃত মৎস্যজীবীদের দ্রুত মুক্ত করানো হোক।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১৯:০৭
Share: Save:

তামিলনাড়ুর ২২ জন মৎস্যজীবীকে গ্রেফতার করল শ্রীলঙ্কার নৌবাহিনী। রামেশ্বরম মৎস্যজীবী সংগঠন জানিয়েছে, রবিবার ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ, শ্রীলঙ্কার জলসীমার অন্তর্গত নেডুনথিভুর কাছে মাছ ধরছিলেন তারা।

সংঠনের তরফে জানানো হয়েছে, তামিলনাড়ু থেকে মৎস্যজীবীরা বেশ কয়েকটি নৌকায় চেপে শনিবার মাছ ধরতে বেরিয়েছিলেন সমুদ্রে। রবিবার সকালে মাছ ধরতে ধরতে তাঁরা পৌঁছে যান পাল্কবে সমুদ্র এলাকার কাছে নেদুনথিভুর কাছে। সেখানেই পৌঁছয় শ্রীলঙ্কার নৌবাহিনী। তিনটি নৌকা আটক করে মৎস্যজীবীদের গ্রেফতার করেন নৌবাহিনীর জওয়ানেরা। ধৃতেরা রামেশ্বরমের থাঙ্গাচিমাদমের বাসিন্দা।

১৯ জুন বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের কাছে একটি চিঠি দিয়েছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন। চিঠিতে তিনি আর্জি জানিয়েছিলেন, শ্রীলঙ্কার হাতে ধৃত মৎস্যজীবীদের দ্রুত মুক্ত করানো হোক। চিঠিতে তিনি লিখেছিলেন, গত মঙ্গলবার তাঁর রাজ্যের পুদুকোট্টাই জেলার কোটাইপট্টিামের মৎস্যজীবীদের গ্রেফতার করেছিল শ্রীলঙ্কার নৌবাহিনী। স্টালিন জানান, এর ফলে ‘আতঙ্কে’ ভুগছেন মৎস্যজীবীরা। তাঁদের জীবিকা নিয়ে ‘অনিশ্চয়তা’ তৈরি হচ্ছে।

এর আগে গত এপ্রিলে ১৯ জন তামিলনাড়ুর মৎস্যজীবীকে মুক্তি দিয়েছিল শ্রীলঙ্কার নৌবাহিনী। এয়ার ইন্ডিয়ার বিমানে চেপে তাঁরা কলম্বো থেকে তামিলনাড়ু ফিরেছিলেন। ৬ মার্চ তাঁদের মাছ ধরার সময় ওই ১৯ জনকে গ্রেফতার করেছিল শ্রীলঙ্কার নৌসেনা। তাঁদের মধ্যে ছ’জন পুদুচেরির বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE