Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
BJP

কুর্সি নিয়ে দ্বন্দ্ব প্রকট হরিয়ানায়

৭১ বছর বয়সি ভিজ অম্বালা ক্যান্টনমেন্টের বিধায়ক। ছ’বারের এই বিধায়ক ২০১৪-২০২৪ পর্যন্ত হরিয়ানা মন্ত্রিসভার বিভিন্ন দফতর সামলেছেন। তবে সাইনি মুখ্যমন্ত্রী হওয়ার পর ভিজকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হয়।

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০২
Share: Save:

বিধানসভা ভোটের আগেই মুখ্যমন্ত্রীর কুর্সি নিয়ে গোলমাল হরিয়ানার বিজেপি নেতৃত্বের মধ্যে। রাজ্যের প্রাক্তন মন্ত্রী অনিল ভিজ দাবি করেছেন, বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেলে মুখ্যমন্ত্রী পদের জন্য দাবি তুলবেন তিনি। তবে বিজেপির হরিয়ানার ভারপ্রাপ্ত নেতা, কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সাফ জানিয়েছেন, বর্তমান মুখ্যমন্ত্রী নবাব সিংহ সাইনিই ভোটে বিজেপির মুখ্যমন্ত্রী-মুখ।

৭১ বছর বয়সি ভিজ অম্বালা ক্যান্টনমেন্টের বিধায়ক। ছ’বারের এই বিধায়ক ২০১৪-২০২৪ পর্যন্ত হরিয়ানা মন্ত্রিসভার বিভিন্ন দফতর সামলেছেন। তবে সাইনি মুখ্যমন্ত্রী হওয়ার পর ভিজকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হয়। এখন ভিজ বলছেন, ‘‘আজ পর্যন্ত দলের থেকে কিছু চাইনি। তবে হরিয়ানার বিভিন্ন প্রান্তের মানুষ আমার সঙ্গে দেখা করতে আসেন। অম্বালার মানুষও বলছেন, আপনি সবচেয়ে সিনিয়র। আপনি মুখ্যমন্ত্রী হবেন না কেন? আমি আমার দাবি তুলব। দল এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।’’

এ বারের বিধানসভা নির্বাচনে হরিয়ানায় নেতিবাচক ভোটের ভয় রয়েছে বিজেপির। সেই কারণে সিরসার বিজেপি প্রার্থী রোহতাস জাঙ্গরা মনোনয়ন প্রত্যাহার করেছেন। ওই আসনে হরিয়ানা লোকহিত পার্টির বিধায়ক গোপাল কান্ডাকেই সমর্থন করতে চলেছেন বলে জাঙ্গরার ইঙ্গিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Haryana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE