Advertisement
১৩ অক্টোবর ২০২৪
POCSO

উত্তরপ্রদেশে কিশোরীকে ‘গণধর্ষণ’, ধৃত প্রেমিক ও দুই নাবালক, আরও এক অভিযুক্তের খোঁজে পুলিশ

প্রেমিক এবং তার তিন নাবালক বন্ধু মিলে কিশোরীকে গণধর্ষণ করে বলে অভিযোগ। ওই ঘটনায় ইতিমধ্যে অভিযুক্ত তরুণকে গ্রেফতার করেছে পুলিশ। পাকড়াও করা হয়েছে দুই নাবালককে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১৪:৩৮
Share: Save:

নাবালিকাকে গণধর্ষণের অভিযোগ প্রেমিক ও তার বন্ধুদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গাজ়িয়াবাদে। বছর ষোলোর ওই নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে তার প্রেমিককে গ্রেফতার করেছে পুলিশ। পাকড়াও করা হয়েছে দুই নাবালক বন্ধুকেও। আরও এক নাবালকের খোঁজ চালাচ্ছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটেছিল ৭ অক্টোবর। কিন্তু ভয়ে শুরুর দিকে বিষয়টি কাউকে জানাতে পারেনি কিশোরী। পরে ১০ অক্টোবর থানায় অভিযোগ জানায় সে। শনিবার পুলিশ জানিয়েছে, ঘটনায় ইতিমধ্যে তিন জনকে পাকড়াও করা হয়েছে।

নির্যাতিতার বয়ান অনুযায়ী, প্রায় এক বছর ধরে অভিযুক্তের সঙ্গে সম্পর্ক ছিল তার। অভিযুক্ত তাকে বিয়েরও প্রতিশ্রুতি দিয়েছিলেন। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে জোর করে শারীরিক সম্পর্কও স্থাপন করেছিলেন বলে অভিযোগ। গাজ়িয়াবাদের সহকারী পুলিশ কমিশনার সূর্যবলি মৌর্য জানিয়েছেন, গত ৭ অক্টোবর অভিযুক্ত তরুণ নিজের এক বন্ধুর অফিসে কিশোরীকে ডেকে পাঠিয়েছিলেন। অভিযোগ, সেখানেই ওই তরুণ এবং তাঁর তিন নাবালক বন্ধু মিলে কিশোরীকে গণধর্ষণ করেন। ঘটনার কথা কাউকে জানালে কিশোরীর ক্ষতি করার হুমকিও দেওয়া হয়েছিল বলে অভিযোগ।

প্রথম দিকে পরিবারের কাউকে কিছু না জানালেও, পরে ভয় কাটিয়ে বাড়ির লোকেদের বিষয়টি জানায় নির্যাতিতা। এর পর গত ১০ অক্টোবর স্থানীয় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। সহকারী পুলিশ কমিশনার জানিয়েছেন, নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। ভারতীয় ন্যায় সংহিতার ৭০(২) ধারায় নাবালিকার গণধর্ষণের অভিযোগে মামলা রুজু হয়েছে। পকসো আইনও যুক্ত করা হয়েছে। ঘটনায় ইতিমধ্যে অভিযুক্ত তরুণকে গ্রেফতার করা হয়েছে। আটক করা হয়েছে তাঁর সঙ্গী দুই নাবালককেও। তবে আরও এক নাবালক অভিযুক্ত এখনও অধরা। তার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

অন্য বিষয়গুলি:

Crime Uttar Pradesh POCSO Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE