Advertisement
১৯ অক্টোবর ২০২৪
Rahul Gandhi

রাহুল গান্ধীকে পরবর্তী নিশানা করা উচিত লরেন্স বিশ্নোইয়ের! ওড়িয়া অভিনেতার মন্তব্যে বিতর্ক, অভিযোগ দায়ের

তাঁর সমাজমাধ্যম পোস্ট ঘিরে চার দিকে শোরগোল পড়তেই পাল্টা একটি পোস্ট করেন অভিনেতা। সেই পোস্টে তিনি রাহুল গান্ধী সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার জন্য ক্ষমাও চেয়ে নেন।

(বাঁ দিকে) কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। (ডান দিকে) ওড়িয়া অভিনেতা বুধাদিত্য মোহান্তি। ছবি: সংগৃহীত।

(বাঁ দিকে) কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। (ডান দিকে) ওড়িয়া অভিনেতা বুধাদিত্য মোহান্তি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৮:০৬
Share: Save:

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে ওড়িয়া অভিনেতা বুধাদিত্য মোহান্তির বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করলেন ওড়িশার এনএসইউআই তথা কংগ্রেসের ছাত্র সংগঠনের রাজ্য শাখার সভাপতি উদিত প্রধান। ক্যাপিটাল থানা এলাকায় অভিনেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তিনি।

প্রসঙ্গত, সমাজমাধ্যমে অভিনেতা মোহান্তি লিখেছিলেন এনসিপি নেতা বাবা সিদ্দিকির পর লরেন্স বিশ্নোইয়ের পরবর্তী নিশানা হওয়া উচিত কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। (যদিও সেই সমাজমাধ্যম পোস্টের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।) অভিনেতা মোহান্তির এই সমাজমাধ্যম পোস্ট প্রকাশ্যে আসতেই বিতর্ক শুরু হয়েছে। রাহুল সম্পর্কে এমন আপত্তিকর মন্তব্যের বিরোধিতা করেন কংগ্রেসের ছাত্র সংগঠনের রাজ্য শাখার সভাপতি উদিত। তাঁর পাল্টা হুঁশিয়ারি, তাঁদের নেতা সম্পর্কে এই ধরনের মন্তব্য কোনও ভাবে বরদাস্ত করবেন না। সমাজমাধ্যমে করা অভিনেতার সেই পোস্টের স্ক্রিনশট তুলে অভিযোগপত্রের সঙ্গে জমা দেন অভিনেতা।

পুলিশ জানিয়েছে, তারা একটি অভিযোগ পেয়েছে। বিষয়টি নিয়ে তদন্তও শুরু হয়েছে। তাঁর সমাজমাধ্যম পোস্ট ঘিরে চার দিকে শোরগোল পড়তেই পাল্টা একটি পোস্ট করেন অভিনেতা। সেই পোস্টে তিনি রাহুল গান্ধী সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার জন্য ক্ষমাও চেয়ে নেন। শুক্রবার তিনি পাল্টা দাবি করেন, ‘‘রাহুল গান্ধী সম্পর্কে যে কথাগুলি লিখেছিলাম, সেগুলি তাঁকে আঘাত বা অপমান করার জন্য নয়। তাঁর বিরুদ্ধে একটি কথাও লিখিনি। যদি আমার কথায় কারও ভাবাবেগে আঘাত লেগে থাকে তার জন্য ক্ষমাপ্রার্থী।’’

গত ১২ অক্টোবর পুত্র জিশানের কার্যালয়ের সামনে খুন হন এনসিপি নেতা বাবা সিদ্দিকি। সেই ঘটনায় এখনও পর্যন্ত ন’জন গ্রেফতার হয়েছেন। লরেন্স বিশ্নোইয়ের গ্যাং সেই খুনের দায় স্বীকার করেছে। ইতিমধ্যেই বিশ্নোই গ্যাং অভিনেতা সলমন খানকেও হুমকি দিয়েছে। কয়েক মাস আগে সলমনের বান্দ্রার বাসভবনের সামনে গুলি চলে। সেই ঘটনায় বিশ্নোই গ্যাংয়ের নাম উঠে আসে। সেই ঘটনা এবং সাম্প্রতিক হুমকির ঘটনার পর থেকে সলমনের বাড়ির নিরাপত্তা আরও বৃদ্ধি করা হয়েছে।

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Odisha Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE