Advertisement
১৩ অক্টোবর ২০২৪
Gujarat

জল-কাদায় নামা চলবে না, সরকারি কর্মীর পিঠে চড়েই জলমগ্ন এলাকা পরিদর্শনে সুরাতের বিজেপি নেতা!

সুরাতের একাধিক জায়গা ভারী বৃষ্টিতে জলমগ্ন। শনিবার ওই জলমগ্ন এলাকা পরিদর্শনে গিয়েছিলেন সুরাতের ডেপুটি মেয়র। সেই ছবি সমাজ মাধ্যমে ভাইরাল হতেই শুরু সমালোচনা।

Photo of Surat Deputy Mayor carried by Fire Department official in muddy road goes viral

সুরাতের ডেপুটি মেয়রের ভাইরাল হওয়া ছবি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৭:৪১
Share: Save:

সুরাত-সহ গুজরাটের বেশ কিছু এলাকায় গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টি চলেছে। যার জেলে সুরাতের বেশ কিছু এলাকায় জল জমে গিয়েছে। শনিবার সেই জলমগ্ন এলাকাগুলি পরিদর্শনে গিয়েছিলেন সুরাতের ডেপুটি মেয়র তথা বিজেপি নেতা নরেন্দ্র দেশাই। কিন্তু রাস্তা যে জল-কাদায় ভর্তি! আর বিজেপি নেতার পরনে সাদা জামা, কালো ট্রাউজ়ার্স, পায়ে বুট। তিনি দাঁড়িয়ে ছিলেন রাস্তায় ধারে ফুটপাথে, যা তুলনামূলক উঁচু। পরিদর্শনে যেতে গেলে তো জল-কাদা ঠেঙিয়েই যেতে হবে। অতঃপর এক দমকল কর্মীর পিঠে চড়ে বসলেন সুরাতের ডেপুটি মেয়র। সেই ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে (যার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

গুজরাটের ওই বিজেপি নেতার ছবি সমাজ মাধ্যমে ভাইরাল হতেই সমালোচনা শুরু হয়েছে। জলমগ্ন এলাকা পরিদর্শনে গিয়ে সুরাতের একজন নির্বাচিত জনপ্রতিনিধির এমন কাণ্ডে অবাক হয়েছেন অনেকেই। ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, রাস্তার ধারে ফুটপাথে দাঁড়িয়ে ছিলেন দেশাই। এর পর পরিদর্শনে গিয়ে যাতে বুট বা প্যান্টে কাদা না লাগে, সে জন্য সেখানে কর্মরত এক ব্যক্তির পিঠে উঠে পড়েন ডেপুটি মেয়র। যে ব্যক্তির কাঁধে দেশাই উঠেছিলেন, তিনি ছিলেন কর্তব্যরত এক দমকল কর্মী। সমাজমাধ্যমে সেই ছবি শেয়ার করে গুজরাটের মুখ্যমন্ত্রীর দফতরের নজরেও বিষয়টি এনেছেন এক মহিলা। যদিও এই ভাইরাল হওয়া ছবির বিতর্কে এখনও পর্যন্ত ডেপুটি মেয়র বা সেখানকার বিজেপি নেতৃত্বের কোনও প্রতিক্রিয়া এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত সপ্তাহ থেকেই নাগাড়ে বৃষ্টিতে সুরাতের একাধিক জায়গায় জল জমে গিয়েছে। পরিস্থিতি সামলাতে আসরে নেমেছেন পুলিশ ও দমকলের কর্মীরা। নিচু জায়গাগুলি থেকে শহরবাসীকে অন্যত্র সরানোর কাজ চলছে। সুরাত শহরজুড়ে নামানো হয়েছে ১৮টি নৌকা। এ সবের মধ্যেই শনিবার জলমগ্ন এলাকা পরিদর্শনে যাওয়া ডেপুটি মেয়রের ছবি ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।

অন্য বিষয়গুলি:

Gujarat Surat BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE