Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Patna

ভারত বন্‌ধের দিন রাস্তায় দেদার লাঠিচার্জ, জেলা আধিকারিককেই লাঠির ঘা মেরে বসলেন পুলিশ!

ঘটনার পর সরাসরি ক্ষমা চেয়েছে পুলিশ। জেলা প্রশাসনও জানিয়েছে, সম্পূর্ণ অনিচ্ছাকৃত ভুলেই এমন ঘটিয়ে ফেলেছেন ওই পুলিশ কর্মী।

ঘটনার ভিডিয়োর কিছু মুহূর্ত!

ঘটনার ভিডিয়োর কিছু মুহূর্ত! ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৮:৫১
Share: Save:

রাস্তায় মিছিল লক্ষ্য করে চলছিল লাঠিচার্জ। সামনে যাকে পাচ্ছিলেন তাকেই মারছিলেন। তার মধ্যেই ভুল করে জেলা আধিকারিককে লাঠির ঘা মেরে বসলেন পুলিশ! এমনই ঘটনা ঘটেছে বিহারের পটনায়।

বুধবার সকাল থেকেই ভীম আর্মি এবং অন্যান্য দলিত সংগঠনের ডাকে চলছিল ‘ভারত বন্‌ধ’। কোথাও কোথাও রাস্তা বন্ধ করে চলছিল প্রতিবাদী মিছিল। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ শুরু করে পুলিশ। তার মাঝেই ভুলবশত এমন কাণ্ড ঘটিয়ে ফেলেছেন এক পুলিশ কর্মী!

দুপুরের মধ্যেই ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে (যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। তাতেই দেখা যাচ্ছে, লাঠিচার্জ করতে করতে মহকুমা শাসককেই লাঠির ঘা কষিয়ে বসেছেন এক পুলিশ কর্মী! বিষয়টি বুঝতে পেরে তাঁর হাত থেকে লাঠি কেড়ে নেন সহকর্মীরা। উত্তপ্ত হয়ে ওঠে পরিবেশ। ঘটনার ভিডিয়ো দেখে অবশ্য মিশ্র প্রতিক্রিয়া নেট ব্যবহারকারীদের। একাংশ মেতেছেন সমালোচনায়, কেউ কেউ আবার নিছক মজার ছলেই নিচ্ছেন বিষয়টি।

ঘটনার পর সরাসরি ক্ষমা চেয়েছে পুলিশ। জেলা প্রশাসনও জানিয়েছে, সম্পূর্ণ অনিচ্ছাকৃত ভুলেই এমন ঘটিয়ে ফেলেছেন ওই পুলিশ কর্মী। এও বলা হয়েছে, ওই কর্মীর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করবে না প্রশাসন।

প্রসঙ্গত, তফসিলি জাতি এবং জনজাতিদের সংরক্ষণ নিয়ে সুপ্রিম কোর্টের সাম্প্রতিক নির্দেশের প্রতিবাদে বুধবার পথে নেমেছিলেন ভারতের দলিত এবং আদিবাসীরা। ভারত বন্‌ধের ডাক দেন তাঁরা। তার জেরেই এলাকায় এলাকায় মিছিল ও জমায়েত করেছেন বহু মানুষ। কোথাও কোথাও পরিস্থিতি সামাল দিতে নাজেহাল হয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

patna Bihar SDM Lathicharge Bharat Bandh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE