Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Maharashtra Akola Incident

বদলাপুরের পর এ বার আকোলা! মহারাষ্ট্রে আরও এক স্কুলে ছাত্রীদের যৌন নিগ্রহের অভিযোগে ধৃত শিক্ষক

মঙ্গলবারই ঠাণের বদলাপুরে দুই নার্সারির শিশুকে যৌন নিগ্রহের ঘটনার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছিল মহারাষ্ট্র। বদলাপুর রেল স্টেশন অবরোধ করে সারা দিন ধরে চলে ব্যাপক প্রতিবাদ।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৩:৫৭
Share: Save:

রাত পেরোতে না পেরোতেই বদলাপুর-কাণ্ডের ছায়া সেই মহারাষ্ট্রেই। এ বার ছয় স্কুলছাত্রীকে যৌন হেনস্থার অভিযোগে গ্রেফতার হলেন স্কুলেরই এক শিক্ষক। তাঁর বিরুদ্ধে স্কুলেরই ছয় ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। অভিযোগ, তাদের দেখানো হয়েছে অশ্লীল ভিডিয়োও।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত আকোলা জেলার কাজীখেদ গ্রামের একটি স্কুলে শিক্ষকতা করতেন। পুলিশ সুপার সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘ছয় ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগের ভিত্তিতে আমরা ওই শিক্ষককে গ্রেফতার করেছি। দ্রুত পদক্ষেপ করা হয়েছে। এ ছাড়াও রেকর্ড করা হয়েছে নির্যাতিতা ছাত্রীদের বয়ান। এখনও তদন্ত চলছে।’’ অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পকসো আইনে দায়ের হয়েছে মামলা। শীঘ্রই তাঁকে আদালতে পেশ করা হবে।

প্রসঙ্গত, মঙ্গলবারই ঠাণের বদলাপুরে দুই নার্সারির শিশুকে যৌন নিগ্রহের ঘটনার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছিল মহারাষ্ট্র। গত ১৩ অগস্ট বদলাপুরের একটি ইংরেজি মাধ্যম স্কুলে ওই দুই ছাত্রীকে যৌন নিগ্রহের অভিযোগ ওঠে এক সাফাইকর্মীর বিরুদ্ধে। নির্যাতিত দুই ছাত্রীর বয়স চার। ঘটনাটি প্রকাশ্যে আসার পরে প্রতিবাদে সরব হয় গোটা শহর। বদলাপুর রেল স্টেশন অবরোধ করে সারা দিন ধরে চলে ব্যাপক প্রতিবাদ। ট্রেন লক্ষ্য করে ছোড়া হয় পাথরও। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার স্কুলপ্রাঙ্গণে ছাত্রীদের যৌন নিগ্রহের অভিযোগ উঠল সেই মহারাষ্ট্রেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maharashtra Child Molestation Teacher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE