Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Tripura

খাবারে বিষক্রিয়া, ত্রিপুরায় শিব মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের প্রসাদ খেয়ে অসুস্থ ৫১ জন, মৃত ১

গত ১১ জুলাই ত্রিপুরার দেওয়ানপাশা গ্রামে এক বাড়ির শিব মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের প্রসাদ থেকে খাবারে বিষক্রিয়ার ঘটনাটি ঘটেছে। মৃত ১, অসুস্থ হয়ে পড়েছেন ৫১ জন।

খাবারে বিষক্রিয়া থেকে চাঞ্চল্য ত্রিপুরায়।

খাবারে বিষক্রিয়া থেকে চাঞ্চল্য ত্রিপুরায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৬:৫৫
Share: Save:

ত্রিপুরায় এক বাড়ির শিব মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে পুজোর প্রসাদ খেয়ে মৃত ১, অসুস্থ হয়ে পড়লেন আরও ৫১ জন। খাবারে বিষক্রিয়া থেকেই এ রকম ঘটেছে। ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এলাকায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১১ জুলাই উত্তর ত্রিপুরার ধর্মনগরের দেওয়ানপাশা গ্রাম পঞ্চায়েতের অরুণ দেবনাথের বাড়িতে নতুন শিব মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন এলাকার বহু মানুষ। শুরুতে সব ভালই চলছিল। কিন্তু প্রসাদ বিতরণের পরেই এক এক করে সকলে অসুস্থ হয়ে পড়তে শুরু করেন। গুরুতর অসুস্থ হয়ে পড়েন এক জন। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁর মৃত্যু হয়। মৃতের নাম শৈলেন্দ্র দেবনাথ (৫৯)। এ ছাড়াও অসুস্থ হয়ে পড়েছেন ৫১ জন। তাঁদের ধর্মনগর জেলা হাসপাতাল, বনরাং হাসপাতাল এবং সাকাইবাড়ি নার্সিং হোমে ভর্তি করানো হয়েছে। অসুস্থদের প্রত্যেকেরই জ্বর, বমি, মাথাব্যথা ও পেটখারাপের মতো উপসর্গ রয়েছে।

প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, খাবারে বিষক্রিয়া থেকেই এই বিপত্তি। খবর পেয়েই ত্রিপুরার ফুড সেফটি দপ্তরের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। যাঁরা যাঁরা প্রসাদ খেয়েছিলেন, তাঁদের সকলকেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। প্রসাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। কী থেকে এই ঘটনা ঘটল, খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tripura Food Poisoning Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE