Advertisement
২৭ অক্টোবর ২০২৪
Gujarat Crime

চার বছরের শিশুকে যৌন নিগ্রহ! সিসিটিভিতে ধরা পড়ল ৯২-এর বৃদ্ধের ‘কীর্তি’, গুজরাতে গ্রেফতার

গুজরাতের রাজকোটে ৯২ বছরের এক বৃদ্ধের বিরুদ্ধে চার বছরের শিশুকন্যাকে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। অভিযোগ, বৃদ্ধ ওই শিশুর যৌনাঙ্গ স্পর্শ করেন। তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

শিশুকন্যাকে যৌন নিগ্রহের অভিযোগ বৃদ্ধের বিরুদ্ধে।

শিশুকন্যাকে যৌন নিগ্রহের অভিযোগ বৃদ্ধের বিরুদ্ধে। —প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ০৭:৪২
Share: Save:

চার বছরের শিশুকন্যাকে যৌন নিগ্রহের অভিযোগ উঠল ৯২ বছরের এক বৃদ্ধের বিরুদ্ধে। অভিযোগ, বৃদ্ধ ওই শিশুর যৌনাঙ্গ স্পর্শ করেন। শিশুটি ভয় পেয়ে তার মাকে এসে জানালে তিনি পুলিশের দ্বারস্থ হন। বৃদ্ধকে গ্রেফতার করা হয়েছে। এলাকার সিসি ক্যামেরায় গোটা বিষয়টি ধরা পড়েছে।

ঘটনাটি গুজরাতের রাজকোটের রেলনগর এলাকার। অভিযুক্ত বৃদ্ধকে গ্রেফতার করার পর তাঁর বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতা এবং পকসো আইনের একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। শিশুর মা জানিয়েছেন, বৃহস্পতিবার তিনি নিজের বাড়ির বাইরে বসে ছিলেন। তাঁর কন্যা প্রতিবেশীর বাড়ির সামনে খেলা করছিল। কিছু ক্ষণ পর শিশুটি এসে মাকে জানায়, প্রতিবেশী বৃদ্ধ তাকে স্পর্শ করেছে। সঙ্গে সঙ্গে ওই এলাকায় থাকা সিসি ক্যামেরার ফুটেজ ঘেঁটে দেখেন শিশুর মা। সেখানে বৃদ্ধের ‘কীর্তি’ দেখা গিয়েছে বলে দাবি। এর পরেই তিনি থানায় যান।

প্রতিবেশী বৃদ্ধের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন শিশুর মা। পুলিশ সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পর সে দিনই অভিযুক্তকে গ্রেফতার করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই বৃদ্ধ তাঁর নাতি এবং ৬০ বছর বয়সি কন্যার সঙ্গে থাকেন। তাঁদের বাড়িতে আর কেউ নেই। ডিসিপি জগদীশ বানগরভানে বলেছেন, ‘‘সিসিটিভি ফুটেজের ভিত্তিতে আমরা অভিযুক্তকে গ্রেফতার করেছি। তাঁকে আদালতে হাজির করানো হয়েছিল। তিন থেকে চার দিনের মধ্যে আমরা চার্জশিট তৈরি করব, যাতে অভিযুক্তকে দ্রুত উপযুক্ত শাস্তি দেওয়া যায়। আমরা সবরকম তথ্য এবং প্রমাণ সংগ্রহ করেছি।’’

ভারতীয় ন্যায় সংহিতার ১৬৪ ধারা অনুসারে ম্যাজিস্ট্রেটের সামনে ওই শিশুর বয়ান রেকর্ড করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE