Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Arvind Kejriwal

‘ওজন বেড়েছে কেজরীর’, জামিনের বিরোধিতা ইডির, রায় সংরক্ষিত, তিহাড়েই ফিরছেন দিল্লির মুখ্যমন্ত্রী

শনিবার রাউস অ্যাভিনিউ আদালতে ইডির আইনজীবী জানিয়েছেন, দিল্লির মুখ্যমন্ত্রী গ্রেফতারি পরে তাঁর ওজন কমেছে বলে যে দাবি করেছেন, তা অসত্য। আদতে তাঁর ওজন বেড়েছে।

No court relief for Delhi CM and AAP chief Arvind Kejriwal, will return to Tihar Jail on 2 June 2024

অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৭:০৩
Share: Save:

আম আদমি পার্টি (আপ) প্রধান অরবিন্দ কেজরীওয়ালের বিরুদ্ধে নিজের স্বাস্থ্য সম্পর্কে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শনিবার রাউস অ্যাভিনিউ আদালতে ইডির আইনজীবী জানিয়েছেন, দিল্লির মুখ্যমন্ত্রী গ্রেফতারি পরে তাঁর ওজন কমেছে বলে যে দাবি করেছেন, তা অসত্য। আদতে তাঁর ওজন বেড়েছে।

ইডির বক্তব্য শোনার পরে আদালত ৫ জুন পর্যন্ত রায় সংরক্ষিত রাখার কথা ঘোষণা করেছে। যার অর্থ, রবিবার (২ জুন) তিহাড় জেলে ফেরত যেতে হচ্ছে কেজরীকে। শুক্রবার সাংবাদিক বৈঠকে কেজরী বলেছিলেন, ‘‘জেল হেফাজতে আমার ছ’কিলোগ্রাম ওজন কমে গিয়েছে।’’ সেই সঙ্গে জানান, অন্তর্বর্তী জামিনে মুক্তি পাওয়ার পরেও তাঁর ওজন এক কিলোগ্রাম কমেছে। কিন্তু সেই দাবি মানতে নারাজ ইডি।

দিল্লির ‘আবগারি দুর্নীতিকাণ্ডে’ গত ২১ মার্চ কেজরী গ্রেফতার হয়েছিলেন। গত ১০ মে আপ প্রধানকে লোকসভা ভোটের প্রচারে সুযোগ দিতে ১ মে পর্যন্ত অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে শীর্ষ আদালত। অন্তর্বর্তী জামিনের শর্ত অনুযায়ী, ২ জুন তিহাড় কর্তৃপক্ষের কাছে গিয়ে আত্মসমর্পণ করতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে। সুপ্রিম কোর্টে কেজরীর আর্জি, পিইটি-সিটি স্ক্যান-সহ একাধিক গুরুত্বপূর্ণ শারীরিক পরীক্ষার জন্য জামিনের মেয়াদ বৃদ্ধি করা হোক।

শীর্ষ আদালতে সেই আবেদন বিচারাধীন থাকা অবস্থাতেই গত বৃহস্পতিবার স্থায়ী জামিন চেয়ে রাউস অ্যাভিনিউ আদালতে আবেদন জানিয়েছিলেন কেজরীওয়াল। শনিবার ইডি সেই আবেদনের বিরোধিতা করে কেজরীর বিরুদ্ধে ‘মিথ্যা মেডিক্যাল রিপোর্ট’ জমা দেওয়ার পাল্টা অভিযোগ এনেছে। তবে জেলে যে তাঁকে ফিরতে হবে, তা আঁচ করে শুক্রবার সাংবাদিক বৈঠকেই কেজরী জানিয়েছিলেন, সুপ্রিম কোর্টের দেওয়া সময়সীমা মেনে আগামী রবিবার (২ জুন) তিহাড় জেল কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করবেন তিনি।

সাংবাদিক বৈঠকে তিনি বলেছিলেন, ‘‘সুপ্রিম কোর্ট আমাকে ভোটের প্রচারের জন্য ২১ দিন সময় দিয়েছে। পরশু আমি তিহাড় জেলে ফিরে যাব। আমি জানি না এই লোকেরা আমাকে কত দিন জেলে রাখবেন। কিন্তু আমার জীবনীশক্তি অনেক বেশি। আমি গর্বিত, আমি জেলে যাচ্ছি স্বৈরাচারের হাত থেকে দেশকে রক্ষা করার লড়াইয়ে নেমে। আমার ওষুধ বন্ধ করে দিয়েছে। আমি জানি না, এই লোকগুলো কী চেয়েছিল, কেন তারা এমন করেছে?’’ সেই সঙ্গে দিল্লিবাসীর উদ্দেশে মুখ্যমন্ত্রী কেজরী বলেন, ‘‘দুঃখ পাবেন না। আমার পরিবারকে একটু দেখবেন। আমার বাবা-মা বৃদ্ধ এবং অসুস্থ। তাঁদের জন্য আমার দুশ্চিন্তা হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE