Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Shoe Fashion

রাতপার্টিতে জুতোই বলে দেবে আপনি কোন জমানার মানুষ! জুতোয় বয়স আবিষ্কার হতে দেবেন কি?

জুতো গলানোর সময় আপনি যদি আরাম আর স্বাচ্ছন্দ্যকে গুরুত্ব দেন, তবে আপনি এ যুগের ভাবনা চিন্তার সঙ্গে দিব্যি তাল মিলিয়ে চলেন।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ০০:৫৪
Share: Save:

চুলের স্টাইল বা পোশাক আশাক নয়। আপনার জুতোই ফাঁস করে দিতে পারে আপনার বয়স। এমনই দাবি সামাজমধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিয়োয়।

তাতে বলা হয়েছে, রাতপার্টিতে বা রাতে বন্ধুবান্ধবের সঙ্গে বেড়াতে বেরনোর আগে আপনি কোন জুতোয় পা গলাচ্ছেন, সেখানেই লুকিয়ে রহস্য।

জুতো গলানোর সময় আপনি যদি আরাম আর স্বাচ্ছন্দ্যকে গুরুত্ব দেন, তবে আপনি এ যুগের ভাবনা চিন্তার সঙ্গে দিব্যি তাল মিলিয়ে চলেন। কারণ এযুগের তরুণ প্রজন্ম রাতের পার্টিতে স্টাইলের থেকে স্বাচ্ছন্দ্যে বেশি গুরুত্ব দেয়। রাতের পার্টিতে যেকোনও পোশাকের সঙ্গেই তারা পায়ে গলিয়ে নেয় আরামদায়ক স্নিকার্স জাতীয় জুতো।

যদিও বছর দশেক আগে এমন চল ছিল না। রাতের অনুষ্ঠানের পোশাকের সঙ্গে হাই হিল পরার চল ছিল মেয়েদের। পুরুষেরা সাধারণত পরতেন ফরমাল জুতো। সে জমানায় স্টাইলের সংজ্ঞায় দেখনদারীর বাড়তি গুরুত্ব ছিল। এ যুগের জেন জেড সেই দেখনদারীকে বিদায় দিয়েছে। স্মার্টনেস আর স্বাচ্ছন্দ্যেই এ খানে মুখ্য। ভিডিয়োর দাবি, এই যুগে কেউ হিল বা ফরমাল জুতো পরে বন্ধু বান্ধবদের রাতের পার্টিতে হাজির হলে তাকে সেকেলে বলেই ধরে নেবে সকলে!

নেটাগরিকেরা এই ভিডিয়োর সঙ্গে যেমন সহমত পোষণ করেছেন, তেমনই কেউ কেউ ভিন্নমতও জানিয়েছেন। তাঁদের বক্তব্য, কোনও কিছুই একটি ফর্মুলায় ফেলে বিচার করাটা ঠিক নয়।

অন্য বিষয়গুলি:

Shoe Fashion Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE