Advertisement
০৮ জুলাই ২০২৪
NEET-PG 2024

একই দিনে দু’দফায় হবে ডাক্তারির সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা! দিনক্ষণ জানিয়ে দিল দিল্লি

২৩ জুন স্নাতকোত্তর স্তরের ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা নিট-পিজি হওয়ার কথা ছিল। কিন্তু আচমকাই ২৪ ঘণ্টা আগে তা স্থগিত হয়ে যায়। জল্পনা ছিল, প্রশ্ন ফাঁস হওয়ার কারণেই পরীক্ষা স্থগিত হয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৪:২৭
Share: Save:

ডাক্তারির স্নাতকোত্তর স্তরের সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা নিট-পিজির নতুন দিনক্ষণ প্রকাশ করল কেন্দ্র। নিট-পিজির আয়োজক প্যানেল ‘দ্য ন্যাশনাল বোর্ড অফ এগ্‌জ়ামিনেশন ইন মেডিক্যাল সায়েন্সেস’ জানিয়েছে, আগামী ১১ অগস্ট দু’দফায় ওই পরীক্ষা হবে।

গত ২৩ জুন নিট-পিজি হওয়ার কথা ছিল দেশজুড়ে। কিন্তু আচমকাই পরীক্ষার ২৪ ঘণ্টা আগে তা স্থগিত করে দেওয়া হয়। তার পরেই জল্পনা শুরু হয়, প্রশ্ন ফাঁস হওয়ার কারণেই পরীক্ষা স্থগিত করা হয়েছে।

নিট পিজি কবে হবে সেই প্রশ্নের উত্তর পেতে যখন ছাত্রছাত্রীরা মরিয়া, তখন গত মঙ্গলবার কেন্দ্রীয় সরকার এবং এনবিই (দ্য ন্যাশনাল বোর্ড অফ এডুকেশন)-এর সূত্রে জানা যায়, প্রশ্ন ফাঁসের ঝুঁকি এড়াতে পরীক্ষার দু’ঘণ্টা আগে প্রশ্নপত্র তৈরি করার কথা ভাবা হচ্ছে। এ-ও জানা যায়, পরীক্ষা হতে পারে আগামী এক মাসের মধ্যেই। শেষে শুক্রবার একটি বিবৃতি প্রকাশ করে এনবিইএমএস জানায় পরীক্ষা হবে আগামী ১১ অগস্ট। তবে দু’দফায়।

সংস্থাটি জানিয়েছে, নিট-পিজি সংক্রান্ত এর পরবর্তী যাবতীয় বিশদ তথ্য দেওয়া হবে।

(এই খবরটি সবে প্রকাশ করা হয়েছে। বিস্তারিত কিছু ক্ষণের মধ্যে আসছে। পাতাটি কিছু ক্ষণ পর পর ‘রিফ্রেশ’ করলে আপনি সর্বশেষ খবর দেখতে পাবেন। দ্রুত খবর পৌঁছে দেওয়ার সময়েও আমাদের তথ্যের সত্যাসত্য সম্পর্কে সচেতন থাকতে হয়। সে জন্যই যে কোনও ‘খবর’ পাওয়ার পর সেটি সম্পর্কে নিশ্চিত না-হয়ে আমরা তা প্রকাশ করি না। ‘ফেক নিউজ়’ বা ভুয়ো খবরের রমরমার সময়ে এই পদ্ধতি আরও জরুরি)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE