Advertisement
১২ সেপ্টেম্বর ২০২৪
Mumbai BMW Hit and Run Case

‘বেআইনি ভাবে গ্রেফতার করা হয়েছে!’ হাই কোর্টের দ্বারস্থ হলেন মুম্বই বিএমডব্লিউ-কাণ্ডের অভিযুক্ত

গত ৭ জুলাই ভোরে মুম্বইয়ের ওরলিতে বিলাসবহুল বিএমডব্লিউ সেডান চালিয়ে বাড়ি ফেরার সময় একটি স্কুটারে ধাক্কা মারেন প্রভাবশালী নেতা-পুত্র মিহির শাহ। ওই স্কুটারের সওয়ারি কাবেরী নাকওয়ার নামে এক মহিলাকে পিষে দেয় তাঁর গাড়ি।

(বাঁ দিকে) অভিযুক্ত মিহির শাহ। এই সেই বিএমডব্লিউ গাড়ি (ডান দিকে)।

(বাঁ দিকে) অভিযুক্ত মিহির শাহ। এই সেই বিএমডব্লিউ গাড়ি (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৭:১৭
Share: Save:

এ বার বোম্বে হাই কোর্টের দ্বারস্থ হলেন মুম্বই বিএমডব্লিউ-কাণ্ডের মূল অভিযুক্ত মিহির শাহ। জানালেন, বেআইনি ভাবে আটক করা হয়েছে তাঁকে। অবিলম্বে মুক্তির আবেদন করেছেন তিনি।

গত সপ্তাহে হাই কোর্টে দাখিল করা হিবিয়াস কর্পাস পিটিশনে তাঁর দাবি, তাঁকে পুলিশ অবৈধ ভাবে আটক করে রেখেছে। আগামী বুধবার বিচারপতি ভারতী ডাংরে ও বিচারপতি মঞ্জুষা দেশপাণ্ডের ডিভিশন বেঞ্চ তাঁর আবেদনটি শুনানির জন্য গ্রহণ করতে পারে।

অভিযুক্ত ২৪ বছর বয়সি মিহির শাহ মহারাষ্ট্রের শাসক জোটের সদস্য শিন্ডেসেনার নেতা রাজেশ শাহের পুত্র। অভিযোগ, গত ৭ জুলাই ভোরে মুম্বইয়ের ওরলিতে বিএমডব্লিউ সেডান চালিয়ে বাড়ি ফেরার সময় একটি স্কুটারে ধাক্কা মারেন মিহির। মৃত্যু হয় স্কুটার আরোহী কাবেরী নাকওয়ারের। গুরুতর আহত হন কাবেরীর স্বামীও। বেগতিক বুঝে ঘটনাস্থল থেকে পালিয়ে যান মিহির। প্রায় দিন তিনেক গা-ঢাকা দিয়ে থাকার পর নাটকীয় ভাবে তাঁকে গ্রেফতার করে পুলিশ। যদিও ২৪ ঘণ্টার মধ্যে জামিন পেয়ে যান তিনি।

পরে তদন্তে নেমে জানা যায়, আগের রাতে বন্ধুদের সঙ্গে জুহুর একটি বারে মদ্যপান করেছিলেন তিনি। তিন বন্ধু মিলে পান করেন ১২ পেগ হুইস্কি। দুর্ঘটনার সময়েও মত্ত অবস্থাতেই ছিলেন মিহির। গ্রেফতার হন মিহিরের রাজনীতিক বাবাও। পরে তিনি জামিনে ছাড়া পান। গ্রেফতার করা হয়েছিল গাড়ির চালক রাজঋষি বিদাওয়াতকেও। দুর্ঘটনার পর তিনি মিহিরকে সরিয়ে চালকের আসনে বসেন বলে অভিযোগ। রাজেশ ছাড়া পেলেও এখনও বিচার বিভাগীয় হেফাজতেই রয়েছেন মিহির এবং রাজঋষি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE