Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Probe against Maharashtra IAS

জামিন পেলেন প্রশিক্ষণরত প্রাক্তন আইএএস পূজার মা, ৫০ হাজারের বন্ডে বেশ কিছু শর্তও দিল আদালত

একটি পুরনো ভাইরাল ভিডিয়োর সূত্রে মনোরমাকে গ্রেফতার করা হয়েছিল। সেখানে তাঁকে এক কৃষককে পিস্তল উঁচিয়ে হুমকি দিতে দেখা গিয়েছিল। শুক্রবার পুণের আদালত মনোরমাকে জামিন দিল।

আগ্নেয়াস্ত্র উঁচিয়ে কৃষকদের হুমকি দেওয়ার অভিযোগ পূজার মায়ের বিরুদ্ধে।

আগ্নেয়াস্ত্র উঁচিয়ে কৃষকদের হুমকি দেওয়ার অভিযোগ পূজার মায়ের বিরুদ্ধে। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ০৯:২৩
Share: Save:

প্রশিক্ষণরত প্রাক্তন আইএএস পূজা খেড়করের মা মনোরমা খেড়কর জামিন পেলেন। শুক্রবার পুণের একটি আদালত তাঁর জামিন মঞ্জুর করেছে। বন্দুক উঁচিয়ে এক কৃষককে হুমকি দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। একটি ভাইরাল ভিডিয়োতে বন্দুক হাতে দেখা গিয়েছিল মনোরমাকে। সেই মামলায় শুক্রবার ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে মনোরমার জামিন মঞ্জুর হয়েছে। তবে বেশ কিছু শর্তও দেওয়া হয়েছে তাঁকে।

আদালত জানিয়েছে, তদন্তকারী আধিকারিকেরা যখনই ডাকবেন, থানায় হাজিরা দিতে হবে মনোরমাকে। তিনি পুলিশকে না জানিয়েছে পুণের বাইরে যেতে পারবেন না। তদন্তের সঙ্গে যুক্ত কোনও ব্যক্তি, কোনও সাক্ষীর সঙ্গেও মনোরমা দেখা করতে বা অন্য কোনও ভাবে যোগাযোগ করতে পারবেন না। তাঁকে তদন্তে সহযোগিতা করার নির্দেশ দিয়েছে আদালত।

উল্লেখ্য, একটি পুরনো ভাইরাল ভিডিয়োর সূত্রে মনোরমাকে গ্রেফতার করা হয়েছিল। সেখানে এক কৃষককে পিস্তল উঁচিয়ে হুমকি দিতে দেখা গিয়েছে তাঁকে। (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। )তবে ওই ভিডিয়োর ভিত্তিতে মনোরমার বিরুদ্ধে অস্ত্র আইনে পুলিশের কাছে এফআইআর দায়ের করেছিলেন কৃষক। পুলিশ ভিডিয়োর সত্যতা যাচাই করে জানতে পেরেছে, যে জমি নিয়ে তর্ক চলছিল, সেটি কিনেছিলেন পূজার বাবা তথা প্রাক্তন আমলা দিলীপ খেড়কর। মহারাষ্ট্রেরই মুলসি তহসিলে ২৫ একর জমি কিনেছিলেন দিলীপ। সেই জমিতে পূজার মায়ের ‘দিদিগিরি’র ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই মনোরমা এবং দিলীপের খোঁজ শুরু করে পুলিশ। তাঁদের খুঁজে বার করার জন্য তিনটি পুলিশের দল তৈরি করা হয়। দিলীপের খোঁজ এখনও চলছে। তার পর থেকেই মনোরমা পালিয়ে বেড়াচ্ছিলেন বলে জানিয়েছে পুণে পুলিশ। তাঁর বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক ধারায় মামলা রয়েছে। পুলিশের হাত থেকে পালানোর জন্য মনোরমা গাড়ির চালকের সঙ্গে একটি হোটেলে উঠেছিলেন। সেখানে ভুয়ো পরিচয় দিয়ে থাকছিলেন। ফোনের লোকেশনের সূত্র ধরে হোটেল থেকেই তাঁকে গ্রেফতার করা হয়।

মনোরমার কন্যা পূজার বিরুদ্ধে বেআইনি ভাবে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধার ফয়দা তোলা, আমলা হওয়ার পরীক্ষায় জাল শংসাপত্র দাখিল এবং ভুল তথ্য দেওয়ার অভিযোগ উঠেছে। জালিয়াতির দায়ে তাঁকে সারা জীবনের জন্য বহিষ্কৃত করেছে ইউপিএসসি। আর কখনও ইউপিএসসির কোনও পরীক্ষায় পূজা বসতে পারবেন না। তার পর শুক্রবার তাঁর জামিনের আবেদনও খারিজ হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trainee IAS Puja Khedkar Maharashtra Pune Bail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE